আনোয়ারায় ভূমি বিরোধের জেরে হামলা: দোকান ভাংচুর, আহত-২

আনোয়ারায় ভূমির পরিমাপ চলাকালে দোকানে প্রতিপক্ষের হামলায় দোকান মালিক ও কর্মচারীসহ ২ জন আহত হয়েছে। এসময় ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেন দোকানের মালিক ইকরামুর রহমান। বৃহস্পতিবার(১৮ মে) দুপুরে উপজেলার বটতলী রুস্তমহাট এলাকায় এঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জানা যায়, বটতলী ইউনিয়নের মমতাজ পাড়া এলাকার বাসিন্দা আবদুর রহিমের সাথে বারশত ইউনিয়নের গুন্ধিপপাড়া এলাকার মোঃ সবুরের সাথে দীর্ঘদিন ধরে ভূমি নিয়ে বিরোধ চলে আসছে। বৃহস্পতিবার উপজেলা ভূমি অফিস থেকে সার্ভেয়ার জায়গার পরিমাপে গেলে দুই পক্ষের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে সবুরের লোকজন আবদুর রহিমের ভাড়া দেওয়া ইকরামুর রহমানের দোকানে হামলা করে। হামলায় ইকরামুর রহমান ও দোকান কর্মচারী জালাল উদ্দিন আহত হয়। গুরুতর আহত জালাল উদ্দিনকে আনোয়ারা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শী শহীদুল ইসলাম বলেন, হামলা চলাকালে তাদের হাতে দা,চুরি ও লোহার রড দেখা গেছে।

আবদুর রহিম বলেন, দুপুরে জরিপ কাজের জন্য সার্ভেয়ার আসলে সবুর ও তার ছেলেরা লোকজন নিয়ে আমাদের ওপর হামলা করে। এসময় দোকানে হামলা চালিয়ে নগদ টাকাসহ ১৫ লাখ টাকার মতো ক্ষতি সাধন করেছে।

এদিকে অভিযোগ অস্বীকার করে সবুরের ছেলে মো. ফরিদ বলেন, জমির পরিমাপ চলাকালে আমরা গেলে তারা আমাদের ওপর হামলা করে।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর্জা মোহাম্মদ হাসান বলেন, মারামারির খবর শুনে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। এ ঘটনায় এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন