হাটহাজারীতে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক নাজমুল

চট্টগ্রামের হাটহাজারী বাস স্টেশন মোড় এলাকায় নাজমুল ইসলাম নামে এক সাংবাদিককে পরিকল্পিতভাবে হামলা করে মারধর করেছে হাটহাজারী বাস শ্রমিক ইউনিয়নের নেতা পরিচয়ে কিছু সন্ত্রাসী। শনিবার পৌনে সাতটার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, সিএনজি অটো রিক্সা সমূহে লাঠি দিয়ে জোড়ে জোড়ে আঘাত করতে থাকে একজন লোক। এ সময় আইন নিজের হাতে তুলে নেয়া হয়েছে কেন জানতে চাইলে চট্টগ্রাম শহরমুখী একজন নিরীহ যাত্রীকে সিএনজি অটো রিক্সা হতে টেনে হিছড়ে হাটহাজারী বাস কাউন্টারের ভিতর নিয়ে আটকে রাখে বাস শ্রমিক নেতা পরিচয়ে বেশ কয়েকজন যুবক। এ দৃশ্য দেখে গাজী টিভির সাবেক সিনিয়র ব্রডকাস্ট জার্নালিস্ট এম নাজমুল ইসলাম মানবিক বিবেচনায় এগিয়ে গিয়ে ৯৯৯ এ ফোন করার জন্য বলেন। এ কথা শোনার পর বাস শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি পরিচয়ে লিটন নামে এক ব্যক্তি তার দলবল নিয়ে ঔ সাংবাদিকের ওপর অতর্কিত হামলা চালায়। একপর্যায়ে তারা সাংবাদিক নাজমুলের মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়।

এ ব্যাপারে ভুক্তভোগী সাংবাদিক নাজমুল ইসলাম বলেন, পুলিশের সহযোগিতা নেওয়ার কথা বলার অপরাধে আমাকে প্রায় আধাঘন্টা অবরুদ্ধ করে রাখে। তারা আমাকে শারিরিকভাবেও লাঞ্চিত করে। একপর্যায়ে লিটনের নেতৃত্বে আমাকে গনপিটুনি দিয়ে মারারও পরিকল্পনা করে তারা এবং নানা ধরনের হুমকী প্রদান করে ।

স্থানীয়রা অভিযোগ করেন, ইতোপূর্বে বহুবার তারা নিরীহ যাত্রীদের ওপর হামলা করেছে। সামান্য বাকবিতন্ডা হলেই তারা নিরীহ যাত্রীদের কাউন্টারে জিম্মি করে রাখে। এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে সাংবাদিকদের বেশ কিছু নেতৃস্থানীয় সংগঠনসহ সিনিয়র সাংবাদিকরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন জিডি গ্রহণ করা হয়নি।

আরও পড়ুন