চট্টগ্রাম জেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক হাটহাজারীর সন্তান ইকবাল

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কলেজ) নির্বাচিত হলেন, উত্তর মাদার্শার হাটহাজারীর কৃতি সন্তান, বাংলাদেশ নৌবাহিনী কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইকবাল।

উল্লেখ্য, তিনি ২০১৫ সালে বাংলাদেশ নৌবাহিনী শিক্ষা পরিদপ্তর কর্তৃক “শ্রেষ্ঠ শিক্ষক ” ২০১৭ সালে শিক্ষকদের সর্ববৃহৎ প্লাটফর্ম a2i এর শিক্ষক বাতায়নের সাপ্তাহিক “সেরা কন্টেন্ট নির্মাতা” নির্বাচিত হন। গুণী এই তারকা শিক্ষক; করোনাকালীন নিজ এলাকায় অক্সিজেন সেবা দিয়ে হাটহাজারীর এমপি মহোদয়ের সম্মাননা ক্রেস্ট ও ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান কর্তৃক “শ্রেষ্ঠ সন্তান” সম্মাননায় ভূষিত হন । ২০২২ সালে শিক্ষকদের সর্ববৃহৎ পোর্টাল a2i এর শিক্ষক বাতায়নের “সেরা অনলাইন পারফর্মার” মনোনীত হন।

স্বীকৃতি হিসেবে পেয়েছেন জাতীয় এবং আন্তর্জাতিক বহু পুরস্কার। গেল বছর আন্তর্জাতিক সংস্থা মাইক্রোসফট কর্পোরেশনের মাইক্রোসফট এডুকেশনে অসামান্য অবদানের জন্য Microsoft Innovative Educator Expert (MIEE) এমআইই এক্সপার্ট হিসেবে স্বীকৃতি লাভ করেন।

একজন শিক্ষক হিসেবে শিক্ষা ও শিক্ষার্থীবান্ধব এই শিক্ষকের সুনাম দেশজুড়ে রয়েছে। বাংলাদেশের প্রায় প্রতিটি জেলার শিক্ষকদের সাথে ওনার কমিউনিকেশন অত্যন্ত চমৎকার, কাজ করছেন দেশ ও আন্তর্জাতিক পরিমণ্ডলে শিক্ষকদের বিভিন্ন সংগঠনের সাথে।

এই কৃতিত্বের জন্য তিনি কলেজ অধ্যক্ষ ক্যাপ্টেন মো আশরাফুল আলম ও উপাধ্যক্ষ ইমদাদুর রহমান প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আরও পড়ুন