দেড় ডজন মামলার আসামী বাঁশখালীর স্বর্ণ মানিক গ্রেফতার

বাঁশখালীতে পুলিশের ওপর হামলা করে পালাতে গিয়ে আহমদ কবির মানিক প্রকাশ স্বর্ণ মানিক (৩৫) নামে দেড় ডজন মামলার ওয়ারেন্টভুক্ত এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশসহ অন্তত আহত হয়েছে ১০ জন। এ সময় পুলিশ তার কাছ থেকে একটি বিদেশি বন্দুক, দু’টি দেশীয় এলজি, ৪ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

সোমবার (১৮ মার্চ) আনুমানিক ভোর সাড়ে ৪টার সময় উপজেলার ছনুয়া ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সোমবার ভোরে উপজেলার ছনুয়া এলাকায় আসামি স্বর্ণ মানিককে ধরতে পুলিশ অভিযান চালায়। এ সময় আসামি পুলিশের ওপর হামলা করে পালাতে গিয়ে একটি উঁচু জায়গা থেকে টিনের উপর লাফ দিলে আসামির গোপনাঙ্গ কেটে যায়। পরে থানা পুলিশ আসামি মানিককে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। আঘাত গুরুতর হওয়ায় চিকিৎসক তাকে ইউরোলজি ওয়ার্ডে ভর্তি দেন। বর্তমানে তার অবস্থা গুরুতর বলে জানা গেছে।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওয়ারেন্টভুক্ত আসামী স্বর্ণ মানিককে আজ আমার থানা পুলিশ গ্রেফতার করতে গেলে সে থানা পুলিশের ওপর হামলা করে পালাতে গিয়ে টিনের উপর লাফ দিলে শরীরের বিভিন্ন জায়গাসহ গোপন অঙ্গ কেটে যায়।বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে সে। তার বিরুদ্ধে থানায় ১৬ থেকে ১৭টি মামলা রয়েছে। তিনি আরো বলেন, পুলিশের ওপর হামলা ও অবৈধ অস্ত্রের অপরাধে আরো দুইটি মামলা রুজু করা হবে তার বিরুদ্ধে।

উল্লেখ্য, ডাকাত সোনা মানিক র্দীঘদিন যাবৎ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের মাঝে স্বর্ণের পাতিল স্বপ্নে পেয়েছে বলে খাঁটি সোনা দেখিয়ে বিশ্বাস স্থাপন করে প্রতারণামূলকভাবে বড় অংকের টাকা আত্মসাৎ করার পরিকল্পনায় অস্ত্রের মুখে আটক করে মারধর করে অস্ত্র হাতে দিয়ে ছবি তুলে মুক্তিপন আদায় করে। তার প্রতারনার শিকার হয়ে দেশের বিভিন্ন অঞ্চলে হাজার হাজার মানুষ নিঃস্ব হয়েছে।

আরও পড়ুন