বাঁশখালীতে বেকারি শ্রমিক হত্যার অভিযোগে মাহাবুব গ্রেপ্তার

চট্টগ্রামের বাঁশখালীতে বেকারির শ্রমিক শাহ আলম হত্যাকান্ডের আসামী মাহাবুবর রহমান (৩০)কে বিশেষ অভিযান পরিচালনা করে ঘটনার বারো ঘন্টার মধ্যে গ্রেপ্তার করেছে বাঁশখালী থানা পুলিশ। হত্যাকান্ডের সাথে জড়িত থাকার জবানবন্দি নিয়ে আসামীকে বিজ্ঞ আদালত জেলহাজতে পাঠিয়েছেন।

শুক্রবার দিবাগত রাত ২টার দিকে প্রযুক্তির মাধ্যমে আসামীর অবস্থান নির্ণয় করে বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউপির ৩নম্বর ওয়ার্ড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে তাকে।

গত শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) ফজরের নামাজের সময় বেকারীতে আসামী মাহাবুবুর রহমান প্রবেশ করে ভিকটিম শাহ আলমকে ঘুমন্ত অবস্থায় গাছের গুড়ি দিয়ে মাথায় এলোপাতাড়ি আঘাতের মাধ্যমে রক্তাক্ত জখমসহ হত্যা নিশ্চিত করে ঘটনাস্থল হতে পালিয়ে যায়। এ ঘটনার বিষয়ে নিহত শাহ আলমের স্ত্রী রুবি আকতার বাদী হয়ে থানায় এজাহার দায়ের করলে হত্যা মামলা হয়।

উল্লেখ্য, উপজেলা সদরস্থ মায়ের দোয়া বেকারীতে কর্মরত শ্রমিকদের মধ্যে একজন মহিলা শ্রমিক এর সাথে ভিকটিম শাহ আলমের পরকীয়ার সম্পর্ক ছিল। এই সর্ম্পক আসামী মাহাবুবুর রহমান বারবার বাঁধা দেওয়ায় গত বৃহস্পতিবার দুপুরে শাহ আলম ও আসামী মাহাবুবুর রহমানের মধ্যে কথা কাটাকাটি ও মারামারি হয়। এ ঘটনার জের ধরে পরদিন ফজরের নামাযের সময় ঘুমন্ত অবস্থায় তাকে হত্যা করে চলে যায় মাহাবুব।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমেদ বলেন, ‘হত্যাকান্ডের সাথে জড়িত আসামী নিজেকে জড়িয়ে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তাকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। এ ঘটনায় পরবর্তী তদন্ত ও আইনী প্রক্রিয়া চলমান আছে বলে জানান তিনি।

আরও পড়ুন