চন্দনাইশে ৪৫তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী ও পুরষ্কার বিতরণ

“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনে সমৃদ্ধি”- এই প্রতিপাদ্য সামনে রেখে চট্টগ্রামের চন্দনাইশে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষ্যে ৪৫তম বিজ্ঞান মেলার সমাপণী ও পুরস্কার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকালে কাসেম মাহবুব উচ্চ বিদ্যালয় মাঠে এই মেলার সমাপ্তি ঘটে।

দুই দিনব্যাপী অনুষ্ঠিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় সিনিয়র ও জুনিয়র গ্রুপ মিলে ১৪টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিজ্ঞান প্রজেক্টে প্রকল্প তৈরি করে ১৬টি স্টলে তা প্রদর্শন করে। এতে সিনিয়র গ্রুপে প্রথম স্থান অর্জন করে বরমা ডিগ্রি কলেজ, ২য় স্থানে গাছবাড়ীয়া সরকারি কলেজ ও ৩য় স্থান অর্জন করে গাছবাড়ীয়া মমতাজ বেগম স্কুল এন্ড কলেজ। জুনিয়র গ্রুপে ১ম স্থান অর্জন করে পূর্ব সাতবাড়িয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়, ২য় স্থানে দোহাজারী জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয় ও ৩য় স্থান অর্জণ করে গাছবাড়ীয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়।

বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম। এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন কুমার সাহা, অ্যাকাডেমিক সুপার ভাইজার বিপিন চন্দ্র রায়, উপজেলা ইন্সট্রাক্টর আকতার সানজিদা জাফর পপি, কাসেম মাহবুব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয়ানন্দ বড়ুয়া, ফাতেমা জিন্নাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওসমান আলী সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগের শিক্ষক ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন