চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ৭ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার (১৩ মে) চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার মোঃ শহিদুল ইসলাম প্রামানিক প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেন।

চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের সদ্য পদত্যাগ করা সদস্য আবু আহমেদ চৌধুরী জুনুকে (ঘোড়া), উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম চৌধুরীকে (দোয়াত-কলম), ব্যবসায়ী জসীম উদ্দীন আহমেদকে (মোটরসাইকেল), জোয়ারা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আহম্মদ হোসেন ফকিরকে (আনারস) প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান ভাইস-চেয়ারম্যান মৌঃ মোঃ সোলাইমান ফারুকী (বৈদ্যুতিক বাল্ব), অধ্যাপক মোহাম্মদ একরামুল হোসেন (তালা) ও রূপম দেব (উড়োজাহাজ) প্রতীক পেয়েছেন।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান ও দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী খালেদা আক্তার চৌধুরী একক প্রার্থী হওয়ায় ওই পদে প্রতীক বরাদ্দ দেওয়া হয়নি।

চন্দনাইশ উপজেলা পরিষদের এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৩ জনসহ মোট ৭ জন প্রার্থী প্রতীক নিয়ে আজ থেকে মাঠে লড়বেন।

প্রসঙ্গত, আগামী ২৯ মে সকাল হতে বিকাল পর্যন্ত চন্দনাইশ উপজেলার দুইটি পৌরসভা ও আটটি ইউনিয়নের ৬৮টি ভোট কেন্দ্রের ৪৪১টি ভোট কক্ষে ব্যালট পেপারের মাধ্যমে ১ লক্ষ ১ হাজার ৫ শত ৫১ জন পুরুষ ও ৯০ হাজার ৫৬ জন মহিলাসহ মোট ১ লক্ষ ৯১ হাজার ৬ শত ৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে চেয়ারম্যান, ও ভাইস-চেয়ারম্যান নির্বাচিত করবেন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান ও দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী খালেদা আক্তার চৌধুরী একক প্রার্থী হওয়ায় ওই পদে ভোটগ্রহণ হবে না।

আরও পড়ুন