সদ্য বিজিবিতে যোগ দেয়া ইভানের মৃত্যু হলো ডেঙ্গুতে

ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মিরসরাইয়ের রুবাইদুল ইসলাম ইভান (২২) নামে এক যুবক বিজিবিতে ট্রেনিংয়ে থাকা অবস্থায় মৃত্যু হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) বেলা ১১টায় চট্টগ্রামের সাতকানিয়া বিজিবি হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রুবাইদুল ইসলাম ইভান মিরসরাই উপজেলার হাইতকান্দি ইউনিয়নের পশ্চিম হাইতকান্দি এলাকার গাজী ভূঁইয়া বাড়ির নজরুল ইসলামের একমাত্র ছেলে।

ইভান গত পাঁচ মাস আগে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) সৈনিক পদে যোগদান করে সাতাকানিয়া বিজিবি ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণরত অবস্থায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করে।

ইভানের স্বজন মর্তুজা চৌধুরী বলেন, আমার খালাত ভাই রুবাইদুল ইসলাম ইভান বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) সৈনিক পদে সাতকানিয়া বিজিবি ট্রেনিং সেন্টারে পাঁচ মাসের প্রশিক্ষণে গিয়েছিলেন। প্রশিক্ষণের প্রায় সাড়ে চার মাসের মাথায় দু’দিন আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত বিজিবি হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন। তার শরীরের অবস্থার অবনতি হওয়ায় বুধবার দুপুরে তাকে হেলিকপ্টারযোগে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় বিজিবি হাসপাতালে নেয়ার কথা ছিল। এর আগেই সে দুনিয়া ছেড়ে চলে গেছে।

ইভানের স্বজন লামিয়া তাবাচ্ছুম নিধি বলেন, আমার ফুফাত ভাই ইভানকে নিয়ে অনেক স্বপ্ন ছিল আমার ফুফুর। ছেলে সরকারি চাকরি করবে। সরকারি চাকরির আশায় বিভিন্ন সময় আবেদন করেছেন ইভান। সবশেষ বিজিবিতে সৈনিক পদে লিখিত এবং মৌখিক পরিক্ষায় উত্তীর্ণ হয়ে প্রশিক্ষণ করার সুযোগ পায়। প্রশিক্ষণের শেষ পর্যায়ে এসে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দু’দিন আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে তার মৃত্যু হয়।

নিধি আরো বলেন, একমাত্র ছেলেকে হারিয়ে আমার ফুফু-ফুফা বাকরুদ্ধ। সাতকানিয়া বিজিবি ট্রেনিং সেন্টারে তার প্রথম জানাজা শেষে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) তার গ্রামের বাড়ি পশ্চিম হাইতকান্দি জামে মসজিদ প্রাঙ্গনে তার দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন হাইতকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী। নজরুল আমার খুব কাছের পরিচিত মুখ। তার একটি মাত্র ছেলের ইভানের মৃত্যু অত্যন্ত বেদনায়ক।

আরও পড়ুন