ডেঙ্গু এতিম করলো ৫ বছরের আনাস, ১৩দিনের আরিশাকে

মিরসরাইয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে নাজমা আক্তার (২৬) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। রোববার (২২ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নাজমা আক্তার মিরসরাই উপজেলার ৭ নং কাটাছরা ইউনিয়নের পূর্ব বাড়িয়াখালী গ্রামের আহম্মদ আলী বাড়ির রেজাউল করিমের স্ত্রী। তার ১৩ দিন বয়সের আরিশা জান্নাত নামের একটি মেয়ে ও ৫ বছর বয়সী আনাস নামের ছেলে সন্তান রয়েছে।

স্থানীয় বাসিন্দা ও নাজমা আক্তারের প্রতিবেশী রেজাউল করিম চৌধুরী জানান, ১৩ দিন আগে নরমালে একটি মেয়ে সন্তান জন্ম দেন নাজমা আক্তার। ৪-৫ দিন আগে তিনি জ্বর ও শরীরে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। তাকে প্রথমে মিঠাছরা জেনারেল হাসপাতালে চিকিৎসার পর বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে শারীরিক অবস্থার কোনো উন্নতি না হওয়ায় বারইয়ারহাট জেনারেল হাসপাতালে নেওয়া হয়।

পরে সেখানকার চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেওয়ার পরামর্শ দেন। চমেকে চিকিৎসার পর শারীরিক অবস্থার আরও অবনতি হলে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রেজাউল করিম বলেন, ‘ছোট দুইটি অবুঝ বাচ্চার জন্য খুব খারাপ লাগছে। তারা এতিম হয়ে গেলো। মা অসুস্থ হওয়ার পর থেকে নবজাতককে বাইরের দুধ পান করানো হচ্ছে।’

কাটাছরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী হুমায়ুন বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখছি।

আরও পড়ুন