দোহাজারীতে পাল্টাপাল্টি হামলায় আহত ৪

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় জমি নিয়ে বিরোধের জেরে বিবাদমান দুই পক্ষের পাল্টাপাল্টি হামলায় উভয় পক্ষের ৪জন আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। শুক্রবার (২৮ জুলাই) সকাল সাড়ে ১০টার সময় দোহাজারী পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের দিয়াকুল মাষ্টার পাড়া এলাকায় এঘটনা ঘটে।

আহতরা হলেন দিয়াকুল সিকদারপাড়া এলাকার মৃত মুন্সি মিয়ার ছেলে মনির আহমদ (৫০), বশির আহমদ (৪৫), ছালেহ আহমদ (৬০) ও তার ছেলে ইব্রাহিম (১৮)।

স্থানীয় সূত্রে জানা যায়, দিয়াকুল সিকদার পাড়া এলাকার মৃত মুন্সি মিয়ার ছেলে ছালেহ আহমদের সাথে তার দুই ভাই মনির আহমদ ও বশির আহমদের সাথে গত এক যুগ ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। স্থানীয় সালিশে বিষয়টি বারবার নিষ্পত্তির চেষ্টা হলেও উভয় পক্ষের অনড় অবস্থানের কারনে বিষয়টি সুরাহা হয়নি। ঘটনার দিন শুক্রবার (২৮ জুলাই) সকালে বিরোধীয় জমিতে শ্রমিকদের নিয়ে আমন ধানের চারা রোপণ করছিলেন মনির আহমদ ও বশির আহমদ। সংবাদ পেয়ে ছালেহ আহমদ তার ছেলে ইব্রাহিমকে নিয়ে সেখানে উপস্থিত হলে দুই পক্ষের মধ্যে মারামারি শুরু হয়। স্থানীয়রা আহত মনির আহমদ ও বশির আহমদকে উদ্ধার করে দোহাজারী হাসপাতালে পাঠালে তাদের অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। অপরদিকে মনির আহমদ ও বশির আহমদকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করার অভিযোগে ছালেহ আহমদ ও তার ছেলে ইব্রাহিমকে এলাকাবাসী আটক করে দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রে খবর দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দোহাজারী পৌরসভার দিয়াকুল এলাকায় বিবাদমান ভাই-ভাতিজার মধ্যে মারামারি সংঘটিত হয়েছে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে দোহাজারী হাসপাতালে নিয়ে এলে তাদের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন