লামায় বন্য হাতির আক্রমণে যুবকের মৃত্যু

লামায় বন্য হাতির আক্রমণে আকতার হোসেন নামে এক যুবক নিহত হয়েছ।

রোববার (৭ মে) দিনগত রাত ২ টার দিকে লামা উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের কুমারি চাককাটা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আকতার ওই এলাকার মৃত ছিদ্দিক আহম্মদের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বাড়ির পাশে পাকা ধান কেটে মাড়ানোর জন্য উঠানে জড়ো করে রাখে। গভীর রাতে বন্য হাতি হানা দেয়। ওই সময় আকতার হাতির উপস্থিতি টের পেয়ে পালিয় যাওয়ার চেষ্টা করলে হাতির আক্রমণে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

লামা স্বাস্থ্যকমপ্লেক্সেও জরুরি বিভাগের দায়িত্বরত মেডিকেল অফিসার বলেন, হাসপাতালে আনার আগেই লোকটির মৃত্যু হয়েছে। রক্তাক্ত লাশের পিঠে ও গলায় বড় ধরনের ক্ষত চিহ্ন রয়েছে এবং সারা শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ইউপি চেয়ারম্যান ও এলাকাবাসির অনুরোধে লাশটি ময়নাতদন্ত ছাড়া দাফন করা হয়েছে।

লামা বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা আতিকুর ইসলাম ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান নুরুল হোসাইন চৌধুরী হাতির আক্রমণে আক্তার হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সদর রেঞ্জ কর্মকর্তা বলেন, এ ঘটনায় নিহত ব্যক্তির পরিবারকে সরকারি নিয়ম অনুযায়ী বন বিভাগের পক্ষ থেকে ক্ষতিপূরণ প্রদান করা হবে। এছাড়া হাতি ও মানুষের দ্বন্দ নিরসনে বন বিভাগের পক্ষ থেকে নানা ধরনের কর্মসূচী হাতে নেয়া হয়েছে।

আরও পড়ুন