মিরসরাইয়ে দুর্বৃত্তের আগুনে পুড়লো জেলেদের নৌকা জাল

মিরসরাইয়ে দুর্বৃত্তের দেওয়া আগুনে পুড়ে গেছে তিন জেলের মাছ ধরার একটি ইঞ্জিনচালিত নৌকা ও সাতটি জাল। শনিবার দিবাগত রাতে উপজেলার ১৬ নং সাহেরখালী ইউনিয়নের ডোমখালী ¯øুইস গেইট বেডিবাঁধ এলাকায় এই ঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্থরা হলেন ডোমখালী জল দাশ পাড়ার বাদল জল দাশ, রবি জল দাশ ও অর্জুন জল দাশ। রবিবার (১৪ জানুয়ারি) দুপুরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থদের।

ক্ষতিগ্রস্থ বাদল চন্দ্র জল দাশ বলেন, আমি ২২ বছর ধরে সাগরে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছি। প্রতিদিনের মত শনিবার রাতেও ডোমখালী বেডিবাঁধ ¯øুইস গেইট এলাকায় আমার একটি নৌকা একটি জাল এবং আরো দুই জনের ৭ টি জাল রেখে এসেছি। সকালে খবর পাই রাতে কে বা কারা নৌকা ও ৭ টি জাল পুড়িয়ে দিয়েছে। আমাদের আয়ের একমাত্র অবলম্বন শেষ হয়ে গেছে। এ বিষয়ে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানকে জানিয়েছি। তিনি আরো বলেন, গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে আমি নৌকার প্রার্থীর ডোমখালী জেলেপাড়ার সমন্বয়ক হিসেবে কাজ করেছি। হয়তো এ কারণে শত্রæতাবশত আমার নৌকা ও জাল পুড়িয়ে দিতে পারে।

সাহেরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী বলেন, বাদল জল দাশ গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে জল দাশ বাড়ির নৌকার প্রধান সমন্বয়ক ছিলেন। সে জেরে শনিবার রাতে বাদলের একটি মাছ ধরার একটি নৌকা, একটি জাল ও রবি, অর্জুন জল দাশের ৬ টি জাল পুড়িয়ে দিয়েছে। আমি খবর পেয়ে বিষয়টি আমাদের নবনির্বাচিত এমপি মাহবুব উর রহমান রুহেলকে অবহিত করেছি।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। দুর্বৃত্তরা একটি নৌকা ও ৭ টি জাল পুড়িয়ে দিয়েছে। তবে এটি রাজনৈতিক কারণ বলে আমার মনে হচ্ছে না। স্থানীয়ভাবে পূর্বশত্রæতার জেরে এমন ঘটনা ঘটতে পারে। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, কারা এ কাজ করতে পারে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আরও পড়ুন