নদভী টাকার খেলায় মেতেছে বলে দাবি মোতালেবের

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী বর্তমান এমপি ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভীর পক্ষে নগদ অর্থ বিতরণের অভিযোগ দাখিল করেছেন স্বতন্ত্র প্রার্থী আবদুল মোতালেব। এমপি নদভী এ আসন থেকে পরপর তিনবার এমপি নির্বাচিত হয়ে চতুর্থবার এমপি হওয়ার জন্য প্রতিদ্বন্ধিতা করছেন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে এ আসনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের নিকট তিনি এ অভিযোগ দাখিল করেন।

অভিযোগ থেকে জানা যায়, নদভীর পক্ষে নির্বাচনী প্রচারকালে তাঁর কন্যা ও সহকর্মীগণ বিভিন্ন স্থানে নগদ অর্থ বিলি করে ভোটারদের প্রভাবিত করছেন। এমনকি ধর্মগ্রন্থ ছুঁয়ে নগদ অর্থ বন্টনের মাধ্যমে শপথ করানোর কথা বলেও ভোটারদের নিজেদের পক্ষে টানার চেষ্টা চালাচ্ছেন। অভিযোগে উল্লেখ করা হয়, এ ধরণের অসুস্থ প্রবণতা আরও বৃদ্ধি এবং নির্বাচনের আগের রাতেও নগদ টাকা বিলানো হবে বলেও নদভী বলে বেড়াচ্ছেন।

টাকা বিতরণের বিষয়ে জানতে চাইলে ড. আবু রেজা নদভী বলেন, আমার মেয়ের হাতে কোন টাকা দিই নাই। মোতালেব টাকা বিতরণের যে ছবি দেখাচ্ছে তা আমার প্রচারণার সময় কোন এনজিও সংস্থার কর্মী সেখানে তাদের ঋণের টাকা আদায় করছিল। বরং মোতালেব যে নিজে টাকা বিতরণ করছেন এমন প্রমাণ আমার কাছে আছে।

এ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস রিটার্নিং কর্মকর্তার নিকট অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগটির তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন