সাতকানিয়া লোহাগাড়ার স্বতন্ত্র প্রার্থী মোতালেবের নির্বাচনী ইশতেহার ঘোষণা

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী আবদুল মোতালেব বলেছেন, জনগণের যানমালের নিরাপত্তা, ন্যায় বিচার প্রতিষ্ঠা, সামাজিক শৃঙ্খলা বিনষ্টকারীদের দমন ও অবৈধ অস্ত্র উদ্ধার করে সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে। যাতে তরুণ ও যুব সমাজ খারাপ পথে ধাবিত না হয়। সাতকানিয়া-লোহাগাড়ায় ভারী ও মাঝারি আধুনিক শিল্পাঞ্চল গড়ে তোলে কর্মসংস্থানের সৃষ্টি করা হবে। সর্বোপরী উন্নত ও সমৃদ্ধ এলাকা গড়তে আমি নির্বাচনে অংশ নিয়েছি।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় সাতকানিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডস্থ সাতকানিয়ার প্রধান নির্বাচনী কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নিজের ইশতেহার উপস্থাপন ও ঘোষণাকালে এসব কথা বলেন।

আগামী নির্বাচনে ঈগল প্রতীকে জনগণের কাছে ভোট চেয়ে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মোতালেব বলেন, আমি সংসদ সদস্য হতে চাই। মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে। নির্বাচিত হলে পরিকল্পিত যোগাযোগ অবকাঠামো, মহাসড়ক সম্প্রসারণ, ফ্লাইওভার, আন্ডারপাস ও এক্সপ্রেসওয়ে নির্মাণ করে অভ্যন্তরীণ সড়ক অবকাঠামোর উন্নয়ন করা হবে। কৃষি ও কৃষকের সর্বক্ষেত্রে উন্নয়ন, রেমিটেন্স যোদ্ধাদের পৃথক হেল্পডেস্ক স্থাপন, উন্নত ও বিনামূল্যে ওষুধ ও ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু এবং ডলু ও সাঙ্গু নদীর ভাঙ্গন রোধে সুরক্ষাবাধ নির্মাণ করা হবে।

মোতালেব বলেন, দুষ্টচক্র ভেঙ্গে দুর্ণীতিমুক্ত প্রশাসন গড়ে সুষম বন্টননীতি অনুসরণ, যানমাল সুরক্ষায় আইন শৃঙ্খলা বাহিনীকে স্বাধীন ও নিরপেক্ষভাবে কাজ করতে সহায়তা, বীরমুক্তিযোদ্ধাদের সম্মান প্রদর্শন, সুখে-দুঃখে পাশে থাকা, মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ নির্মাণ, মসজিদ-মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন এবং সংখ্যালঘু সম্প্রদায়ের মন্দির ও মন্দির ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠান বৃদ্ধি এবং তাদের জীবিকার উন্নয়ন। এছাড়া এ সংসদীয় এলাকাকে “শিক্ষা বান্ধব” এলাকা হিসেবে গড়ে তুলতে কারিগরী মহাবিদ্যালয় স্থাপন ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির ব্যবস্থা করা হবে।

বৈষয়্যিক লাভের আশায় জনসেবায় নামেননি উল্লেখ করে মোতালেব বলেন, চুনতি অভয়ারণ্যকে সুসজ্জিত ও সুরক্ষিত, নতুন ইকো পার্ক গড়া, বর্জ্য ব্যবস্থাপনার নতুন প্রকল্প গ্রহণ, সাতকানিয়া আদালতের নতুন ভবন স্থাপন, বিনামূল্যে আইনী সহায়তা ও সালিশ-বিচারে হয়রানী বন্ধ, বিশুদ্ধ পানির জন্য ওয়াসার আদলে নতুন প্রকল্প গ্রহণ, সৌন্দর্য্য বর্ধনে সড়ক ডিজাইন, আধুনিক ট্রাফিক ব্যবস্থা করে ভ্রমন পিপাসুদের জন্য সাতকানিয়া-লোহাগাড়াকে নিরাপদ ও সুন্দর, দুই উপজেলায় শেখ রাসেল স্টেডিয়াম নির্মাণ, শিশু ও চিত্র বিনোদন পার্ক, ওয়াকওয়ে ও ফুটপাত স্থাপন করে তরুণ ও যুবকদের মাদক নয়-ক্রীড়ামুখী সাতকানিয়া-লোহাগাড়া গড়ে তোলা হবে।

অস্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করণে নিরলস কাজ করবে উল্লেখ করে মোতালেব বলেন, প্রশাসনের সকল দপ্তরে মনিটরিং, দুর্ণীতিমুক্ত, স্মার্ট বাংলাদেশ ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ‘গ্রাম হবে শহর’ এ স্লোগানকে ধারণ করে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা প্রতিষ্ঠান ও হাইটেক পার্ক নির্মাণ করে তরুণ যুবদের কর্মস্থান সৃষ্টি করা হবে। পৌর এলাকায় সড়কসহ সকল অবকাঠামোর উন্নয়নে দৃশ্যমান পরিবর্তন, টপসয়েল কেটে ফসলি জমি বিনষ্ট এবং নদী ও খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

ইশতেহার ঘোষণার সময় মোতালেবের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ডা. আ.ম.ম মিনহাজুর রহমান, সচিব ও সাতকানিয়া পৌরসভার মেয়র মো. জোবায়ের, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সাধারণ সম্পাদক সালাহউদ্দীন হিরু ও মোতালেবের নির্বাচন পরিচালনা কমিটির সাতকানিয়া উপজেলা অংশের চেয়ারম্যান এড. আহমদ সাইফুদ্দীন ছিদ্দিকী, সাতকানিয়া উপজেলা আওয়ামলীগের সহ-সভাপতি এড.প্রদীপ কুমার চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, মো.জসিম, হোসাইন কবির, সাংগঠনিক সম্পাদক জাফর আলম, মো.শাহজাহান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম সিকদার, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য নাজিম উদ্দীন লালু, রেজাউল করিম, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবদুল গফুর লালু, সাধারণ সম্পাদক একেএম আসাদ, চেয়ারম্যান মো.আবু ছালেহ, মো.সেলিম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক নবাব মিয়া রকিবসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সাধারণ ভোটাররা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন