বাঁশখালী আসনে প্রার্থীতা ফিরে পেলেন সাংবাদিক শফকত চাটগামী

চট্টগ্রাম-১৬ বাঁশখালী আসনে ইসলামী ঐক্যজোট মনোনিত সংসদ সদস্য পদপ্রার্থী সাংবাদিক শফকত হোসাইন চাটগামীর মনোনয়নপত্র আপীলে বৈধ ঘোষিত হয়েছে। আয়কর রিটার্নের সত্যায়িত কপি না দেয়ার অভিযোগে জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র প্রথমে স্থগিত এবং পরে বাতিল করেছিলেন। বাতিলের বিরুদ্ধে সাংবাদিক শফকত চাটগামী গত ৮ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপীল নং ৪১৮/২৩ দায়ের করেন। আপীল শুনানিতে (১৪ ডিসেম্বর) বৃহস্পতিবার সকালে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আওয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের পুরো প্যানেল।

এব্যাপারে ইসলামী ঐক্যজোট মনোনিত প্রার্থী শফকত হোসাইন চাটগামী জানান, আমি সকল ডকুমেন্ট ও কাগজপত্র দিয়েই মনোনয়নপত্র দাখিল করেছিলাম। রিটার্নিং অফিসার আমার মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বৈধ বলে ঘোষণাও দেন। পরে রিটার্নিং অফিসার অনলাইন কপি গ্রহণ না করে সত্যায়িত কপির নামে আমাকে হয়রানি করেন। ছোট খাট বিষয় নিয়ে হয়রানির মানে হচ্ছে নির্বাচনকে উৎসব মুখর করার পিছনে এক ধরণের বাধা। তিনি রিটার্নিং কর্মকর্তার আচরণে ক্ষোভ জানিয়ে আপীলে মনোনয়ন ফিরে পাওয়ায় নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, সাংবাদিক শফকত চাটগামী ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে ২১ হাজার ৬৯১ ভোট পেয়েছিলেন। তিনি ইসলামী আন্দোলনের চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি হিসেবে ৩ মেয়াদে ৬ বছর দায়িত্ব পালন করেন। তিনি হেফাজতে ইসলামেরও নেতা এবং দারুল কারীম মাদরাসার পরিচালক। বর্তমানে তিনি বাঁশখালী প্রেস ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন