সীতাকুন্ড যুবদল ছাত্রদলের মিছিলে উত্তপ্ত ঢাকা চট্টগ্রাম মহাসড়ক

দেশব্যাপী বিএনপি’র ঢাকা অবরোধে রবিবার (৩ ডিসেম্বর) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পৃথক পৃথকভাবে মিছিল পিকেটিং ও বিক্ষোভ করেছে সীতাকুন্ড উপজেলা যুবদল এবং ছাত্রদল। বিএনপি’র ভ্যানগার্ডখ্যাত যুবদল ছাত্রদলের সরব উপস্থিতিতে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক এদিন কিছুটা উত্তপ্ত হয়ে ওঠে। যুবদল ছাত্রদলের মিছিলের কারণে মহাসড়কে বেশ কিছু সময় ধরে যান চলাচল স্থবির হয়ে পড়ে। তবে যুবদল ছাত্রদলের নেতৃবৃন্দকে শান্তিপূর্ণভাবে কোনোরূপ উস্কানী ছাড়াই মিছিল করতে দেখা গেছে।

সকাল ৯টার দিকে উপজেলা যুবদলের আহবায়ক ফজলুল করিম চৌধুরী ও সিনিয়র যুগ্ম-আহবায়ক সাহাব উদ্দিন রাজুর নেতৃত্বে যুবদলের নেতাকর্মীরা মহাসড়কে মিছিল ও পিকেটিং করেন। অপরদিকে সীতাকুন্ড উপজেলা ছাত্রদলের আহবায়ক ও চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক কাজী মোঃ সেলিম উদ্দিনের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা মিছিলে অংশ নেন। বিপুল সংখ্যক ছাত্রদল নেতাদের অংশগ্রহণে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিল সীতাকুন্ড তথা উত্তরের বিএনপি’র রাজনীতিতে ইতিবাচক প্রভাব রাখবে বলে নেতৃবৃন্দের দাবি।

এ সময় বেগম খালেদা জিয়াসহ নেতৃবৃন্দের মুক্তি দাবি করে নেতারা শ্লোগানে শ্লোগানে রাজপথে অবস্থান নেন। নেতৃবৃন্দ বলেন, অবৈধ সরকারকে ক্ষমতা চিরস্থায়ী করার জন্য পাতানো নির্বাচনী খেলায় ব্যস্ত রয়েছে। কিন্তু এদেশের জনগণ তাদের সে স্বপ্ন পূরণ হতে দিবে না। তাদেরকে ক্ষমতা ছাড়তেই হবে। দাবি আদায়ে রাজপথে থেকে জনগণকে সাথে নিয়ে ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করা হবে বলে নেতৃবৃন্দ দাবি করেন।

মিছিল থেকে সীতাকুন্ডের জনপ্রিয় নেতা বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।

আরও পড়ুন