উখিয়ায় অস্ত্র গুলিসহ রোহিঙ্গা গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে ১টি ওয়ান শুটারগান ১ রাউন্ড রাইফেলের গুলি ও ১টি রাইফেলের গুলির খালি খোসাসহ ১জন রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে ১৪ এপিবিএন পুলিশের সদস্যরা। শুক্রবার রাত ১২ টার দিকে ক্যাম্প-১৭, মেইন-ব্লক-সি, সাব-ব্লক-এইচ/৭৯ এর সুজি খানার পূর্ব পার্শ্বে জনৈক রোহিঙ্গা আব্দুর রহমানের পরিত্যক্ত বসতঘর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত রোহিঙ্গা হলেন,১৭ নম্বর ক্যাম্পের সাব-ব্লক-এইচ/১০৮,ব্লক-সি এর মৃত করিমুল হক এর ছেলে কুরবান আলীকে(৩০)।
শনিবার এক প্রেসবিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন ১৪-আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল।
তিনি আরও জানান শুক্রবার রাত ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অংশু কুমার দেব, সহকারী পুলিশ সুপার, ক্যাম্প কমান্ডার, ইরানী পাহাড় পুলিশ ক্যাম্প এর নেতৃত্বে একদল মোবাইল টিমের সহায়তায় রোহিঙ্গা ক্যাম্প-১৭, মেইন-ব্লক-সি, সাব-ব্লক-এইচ/৭৯ এর সুজি খানার পূর্ব পার্শ্বে জনৈক রোহিঙ্গা আব্দুর রহমানের পরিত্যক্ত বসতঘরে অভিযান পরিচালনা করে উখিয়া থানার মামলা নং-১৭, তারিখ-০৯/০২/২০২৩ খ্রিঃ পেনাল কোড-১৪৩/৪৪৮/৩৪২/৩২৩/৩২৬/৩০৭ এজাহারনামীয়, উখিয়া থানার মামলা নং-৬০, তারিখ-১৬/০৯/২০২৩ খ্রিঃ  পেনাল কোড-১৪৩/৩২৬/৩০৭/৩৭৯/৫০৬(২) এজাহারনামীয় ও উখিয়া থানার মামলা নং-৩৩, তারিখ-১৪/০৭/২০২৩ খ্রিঃ পেনাল কোড-৩০২/৩৪ এর এজাহারনামীয় রোহিঙ্গা কুরবান আলীকে ১টি ওয়ান শুটারগান, ০১(এক) রাউন্ড রাইফেলের গুলি ও ১(এক)টি রাইফেলের গুলির খালি খোসাসহ গ্রেপ্তার করা হয়।
তার বিরুদ্ধে উখিয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হবে।
আরও পড়ুন