আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, নিহত ২

কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আবারও আরসা ও আরএসও মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গুলাগুলির ঘটনা ঘটেছে। এতে ২ জন রোহিঙ্গা নিহত হয়েছে।

সোমবার ভোর রাতে ক্যাম্প -২ ইস্ট এর ব্লক -বি ডব্লিউ /৭ এর মাহমুদুল হকের বসত ঘরের সামনে ও ক্যাম্প-৭ এর ব্লক এ -৮ এর আলি জোহরের চায়ের দোকানের সামনে এ হত্যা কান্ডের ঘটনা গুলো ঘটেছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী ক্যাম্পে ২ সন্ত্রাসী গ্রুপের গুলাগুলির ঘটনায় ২ জন রোহিঙ্গা নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন উখিয়া উপজেলার বালুখালী ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ৩৮/এ ব্লকের আব্দুল গফুর এর ছেলে আহম্মদ হোসেন(৩৬) ও ২ বি ব্লকের মৃত মীর আহমদের ছেলে ছানা উল্লাহ(২৭)।

ওসি শেখ মোহাম্মদ আলী আরও জানান, আহম্মদ হোসেনকে গুলি করা হয় বালুখালী ৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-৮ ব্লকের আলী জোহারের চায়ের দোকানের সামনে। আর কুতুপালং ২-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের মাহমুদুল হকের বসত ঘরের সামনে ছানা উল্লাহকে গুলি করে দুর্বৃত্তরা।ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর আগে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পুলিশের প্রাথমিক ধারণা, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড হতে পারে। মরদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক আমির জাফর জানান,ক্যাম্পে ২ সন্ত্রাসী গ্রুপের মধ্যে গুলাগুলির ঘটনা ঘটেছে। এঘটনায় ২ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন।

আরও পড়ুন