উখিয়ায় রোহিঙ্গা নেতা খুন

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীরা করিম উল্লাহ নামের এক সাবেক(সাব মাঝি)কে জবাই করে হত্যা করেছে। শুক্রবার(১২ জানুয়ারি) রাত ৮ টার দিকে উপজেলার বালুখালী ২০ নম্বর ক্যাম্পের এম/২৭ ব্লকে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত করিম উল্লাহ ২০ নম্বর ক্যাম্পের এম/২৭ ব্লকের গনি মিয়ার ছেলে।

উখিয়া থানার ওসি ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শামীম হোসেন জানান,উখিয়া উপজেলার বালুখালী ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম/২৭ নং ব্লকের বাসিন্দা মোঃ করিম উল্লাহ নামক একজন সাবেক সাব মাঝিকে আরসার সন্ত্রাসীরা তার নিজ ব্লকে জবাই করে হত্যা করেছে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
তিনি আরও জানান,আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যা কান্ডের ঘটনাটি ঘটেছে বলে ধারনা করা হচ্ছে। ঘটনায় যারাই জড়িত থাকুক তদন্ত পূর্বক দোষীদের খুজে বের করে আইনের আওতায় আনা হবে।ক্যাম্পে বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আরসা সন্ত্রাসীদের ধরতে অভিযান চলমান রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন চৌধুরী জানান, চলতি মাসে ক্যাম্পে ৩টি খুনের ঘটনা ঘটেছে। এ ছাড়া ৩টি অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটছে। চিরুনি অভিযান শুরু করা না গেলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করবে।

আরও পড়ুন