প্রধানমন্ত্রী ও ফজলে করিমের জন্য গান গেয়ে ব্যতিক্রমী প্রচারণা

চট্টগ্রামের রাউজানের কদলপুর গ্রামের এ কে নাথ সুমন পেশায় একজন পল্লী চিকিৎসক। টানাপোড়নের ছোট্ট সংসার তার। রাজনীতির মাঠে তেমন একটা চোখে পড়েনা। নেই কোনো দলীয় পদপদবি। কিন্তু ছোট বেলা থেকেই ভালোবাসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। শান্তি আর উন্নয়নের মডেল উপজেলা হিসেবে খ্যাত রাউজানের সংসদ সদস্য নৌকার প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরীকে ভালোবেসে করছেন গান। জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী এবিএম ফজলে করিম চৌধুরী জন্য একটি গান করেছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যও একটি গান রেকর্ডিং করেন। এই দুটি গান রেকডিং-এ প্রায় ৭০ হাজার বেশি টাকা তার খরচ হয়েছে।

তিনি জানান- একটি এনজিও থেকে প্রায় ২ লক্ষ টাকা লোন নিয়েছি। ইতিমধ্যে ২টি গানে আমার প্রায় ৭০হাজার টাকা মতো খরচ হয়েছে। আরও কয়েকটি গান রেকডিং করা হবে। মূলত এই পল্লী চিকিৎসক সুমন রাউজানের সাংসদকে মন-প্রাণ দিয়ে ভালোবাসে তাই তিনি অনেক দিন ধরে এই গান গুলো লিখেন। এই গান গুলোর মধ্যে দেশের উন্নয়নসহ নানা কিছু তিনি তুলে ধরছেন দর্শকের মাঝে। বর্তমানে তার কণ্ঠে গাওয়া ও নিজের লেখা গান (মানবতার মানস কন্যা করেছেন ঘোষণা, ফজলে করিমের কোন হয়না তুলনা) এই গানটি বর্তমানে রাউজানের নিবার্চনী প্রচারে এবং সমাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক হারে সাড়া পড়েছে।

আর প্রধানমন্ত্রীর জন্য যে গানটি তিনি গেয়েছেন সেই গানটি রেকডিং সম্পন্ন করা হয়েছে। যদি আগামী ৭ তারিখ তিনি বিজয়ী হন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করে গানটি তিনি প্রচার করবেন বলে জানান। প্রধানমন্ত্রীকে নিয়ে গাওয়া পল্লী চিকিৎসক এ.কে. নাথ সুমনের গানটিও বেশ সুন্দর হয়েছে (জীবনে অনেক হারাইলো, খাবেনা আর ধোকা, তাই জনগন বেছে নিছে নৌকা) এই গানটি তিনি প্রধানমন্ত্রীকে উৎসর্গ করে প্রকাশ করবেন বলে জানান।

প্রধানমন্ত্রী ও সংসদ সদস্যর জন্য গান করার প্রসঙ্গ জানতে চাই এই চিকিৎসক বলেন, ‘আমার একটাই চাওয়া-পাওয়া আমাদের দেশটা যেন আরও উন্নয়ন হয়। এবং সমাজে থেকে মাদক মুক্ত করা, বেকার শিক্ষার্থীদের সঠিক কর্মসংস্থান, এবং দ্রব্যমূল্যের দাম সাধারণ মানুষের নাগালে মধ্যে এনে যেন এই দেশটাকে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারেন।

কদরপুরে ঈশান ভট্টেরহাটে তাঁর চিকিৎসা প্রতিষ্ঠান দিয়া ফার্মেসী গিয়ে দেখা যায়, তিনি গরীবের এক মানবিক ডাক্তার রোগীরা টাকা না দিলেও তিনি চিকিৎসা সেবা করেন। তাঁকে বলা যেতে পারে একদিকে ছোট বেলা থেকে গান পাগল। সেই স্বপ্ন পূরণে তিনি এনজিও থেকে লোন নিয়ে প্রধানমন্ত্রী ও এবিএম ফজলে করিম চৌধুরীর জন্য নিজের হাতে লেখা গান গেয়েছেন। এইতে তাঁর স্বপ্ন পূরণ হয়েছে বলে তিনি জানান।

পল্লী চিকিৎসক সুমন এই গান গাওয়ার তাঁকে ব্যাপক উৎসাহ দিয়ে যাচ্ছেন ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও কদলপুর ইউনিয়ন আ’লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মো: জয়নুল আবেদীন, কদলপুর ইউনিয়ন আ’লীগের কার্যনিবাহী সদস্য শাকিল মাহমুদ, ৭নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম, ও ডালিমসহ এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

আরও পড়ুন