টানেল আনোয়ারাকে স্মার্ট উপজেলার মর্যাদা দিয়েছে: জাবেদ

ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, সারা দেশে নৌকার জোয়ার, উন্নয়নের কারনে এই জোয়ার, উন্নয়ন আরো হবে, দলমত ধর্মবর্ণ নির্বিশেষে আমি আপনাদের পাশে ছিলাম। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালে আমাদের ঘরে থাকতে দেয়নি, কিন্তু আমি কাউকে কষ্ট দিয়নি, তবে কেউ যদি অন্যায় করে, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাদের ছাড় দেওয়া হবেনা। লন্ডনে বসে তারেক জিয়া ষড়যন্ত্র করছে, উসকানি দিচ্ছে।

শনিবার(৩০ ডিসেম্বর) রাতে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে তৈলারদ্বীপ এরশাদ আলী উচ্চ বিদ্যালয় মাঠে এক নির্বাচনী জনসভায় তিনি এসব বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু টানেল নির্মানের ফলে আনোয়ারা সারা দেশে পরিচিত লাভ করে, এই উন্নয়ন শেখ হাসিনা করেছে। বঙ্গবন্ধুর ডাকে এই দেশ স্বাধীনতা দিয়েছে আর তাঁর কন্যা শেখ হাসিনা আমাদের স্মার্ট বাংলাদেশ উপহার দিয়েছেন। ২০০৮ সালে আওয়ামীলীগের নির্বাচনী ইশতিহারে ছিল ডিজিটাল বাংলাদেশ এবার স্মার্ট বাংলাদেশ। বাংলাদেশকে আর পেছনে থাকাতে হবেনা। বাংলাদেশ আজ স্বনির্ভর। ক্ষুধা মুক্ত দারিদ্র্য মুক্ত আজকের বাংলাদেশ। এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার কারনে।
আপনারা আরেকবার সুযোগ দিলে দ্রব্য মূল্যের দামও কমে যাবে। আওয়ামীলীগ সাধারণ মানুষের সংগঠন। সাধারণ মানুষের জন্য সব করবে।

ভূমি মন্ত্রী বলেন, আগে মানুষ মারা গেলে সম্পত্তি নিয়ে মারা মারি শুরু হতো, আমি ভূমি মন্ত্রণালয়ের “দায়িত্ব পেয়ে দলিল যার জমি তার” আইন পাস করে সব সমস্যার সমাধান করে দিয়েছি কিন্তু আপনারা বন্টন নামা করে নেবেন তখন আর সমস্যা হবেনা। অন্যায় ভাবে জমি দখলের কোন সুযোগ নেই। আমি আইন তৈরি করে এসব করে দিয়েছি। নিজের নামে ৬০ বিঘার উপর জমি রাখতে পারবেনা এই আইনও আমি পাস করে গিয়েছি। এখন আপনাদের দায়িত্ব কেন্দ্রে কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দেবেন। এই দায়িত্ব আপনাদের। অতিউৎসাহীত হওয়ার দরকার নেই।

বারখাইন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম চৈধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ও স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শামীমের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এমএ মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, জেলা পরিষদ সদস্য এসএম আলমগীর চৌধুরী, সাবেক সাবেক সভাপতি বাহাউদ্দিন খালেদ শাহজী, উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, যুগ্ন সম্পাদক সুগ্রীব মজুমদার দোলন, ভূমি মন্ত্রীর সহকারী একান্ত সচিব রিদুয়ানুল করিম চৌধুরী সায়েম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বোরহান উদ্দিনঐ চৌধুরী মুরাদ, দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন হেলাল, যুব ও ক্রীড়া সম্পাদক জাহেদুর রশিদ,
বন ও পরিবেশ সম্পাদক মো নুর হোসেন, সদস্য মুজিব আনসারী, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রিদুয়ানুল হক রহিম প্রমুখ।

আরও পড়ুন