আগুন দিয়ে দুটি ঘরের অর্ধকোটি টাকার সম্পদ পুড়ানোর অভিযোগ

‘নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ’। এই প্রবাদের মতো নিজের ঘরে আগুন দিয়ে পাশের দুটি ঘরের অর্ধ কোটি টাকার সম্পদ পুড়িয়ে দিয়েছে এমন অভিযোগ আগুনে ক্ষতিগ্রস্ত দুটি পরিবারের। গতকাল শুক্রবার ভোররাতে আগুনে পুড়ে যায় দুটি বসতঘরসহ নগদ টাকা, স্বর্ণালংকার, আসবাবপত্র ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র। ঘটনাটি ঘটেছে রাউজান উপজেলার গহিরা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জাহেদ মোহাম্মদ চৌধুরী বাড়িতে।

ক্ষতিগ্রস্ত পরিবার দুটি হলো মো. ইমন ও আবদুল মালেক। ক্ষতিগ্রস্ত দুই পরিবারের অভিযোগ- তাদের দুই ঘরের মধ্যখানে অবস্থিত ঘরের মালিক আবদুর রশিদ ও তার ভাইয়েরা পরিকল্পিতভাবে তাদের ঘরের মালামাল অন্যত্র সরিয়ে অতিদাজ্য পদার্থ ব্যবহার তাদের দুটি ঘরসহ অর্ধকোটি টাকার সম্পদ পুড়ে দিয়েছে।

আগুন লাগিয়ে দেওয়ার বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত আবদুর রশিদ বলেন, আমরা দীর্ঘদিন ধরে ভাড়া বাসায় থাকি। অগ্নিকাণ্ডের সময় আমরা কেউ ঘটনাস্থলে ছিলাম না। আগুনে তাদের বসতঘরসহ মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও দাবি তার।

রাউজান ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, আগুন লাগার সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। ততক্ষণে তিনটি ঘরসহ প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে যায়। আগুন লাগার কারণ জানতে চাইলে তিনি বলেন, তদন্ত ছাড়া আগুন লাগার কারণ বলা যাচ্ছে না। যেহেতু দুপক্ষের মধ্যে সমস্যা আছে সেহেতু পরিকল্পিত হতে পারে আবার বৈদ্যুতিক শর্ট সার্কিটের বিষয়টিও এড়িয়ে যাওয়ার মতো নয়।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন। পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, আমরা সংবাদ পাই আগুনে তিন বসতঘর পুড়ে গেছে। আমরা ক্ষতিগ্রস্ত পরিবার ও ফায়ার সার্ভিসের লোকজনের সঙ্গে কথা বলে আগুন লাগার কারণ জেনে এটি কি স্বাভাবিকভাবে আগুন লাগল না আগুন লাগার অন্যকোনো কারণ আছে এটা অনুসন্ধান করে খুঁজে বের করে তদন্তের পর বিস্তারিত জানাতে পারব। তদন্তের স্বার্থে অভিযুক্ত আবদুর রশিদের ফোন জব্দ করা হয়েছে।

আরও পড়ুন