মিরসরাইয়ে হামলার ঘটনায় ছাত্রলীগের আহবায়কসহ ৭ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের এক কর্মীর উপর হামলার ঘটনায় মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানাসহ ৭ জনের নাম উল্লেখ করে মিরসরাই থানায় মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার মামলার এজাহারনামীয় আসামী রিয়াজ উদ্দিন অপুকে গ্রেফতার করে পুলিশ। এর আগে বুধবার হামলার শিকার মাসুদ রানার ভাই রাশেদ বাদী হয়ে মিরসরাই থানায় মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা গেছে, হামলায় আহত মাসুদ রানা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ মিরসরাই আসনে স্বতন্ত্র প্রার্থী গিয়াস উদ্দিনের একনিষ্ঠ কর্মী। গত মঙ্গলবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় বড়তাকিয়া উত্তর বাজারের সৈদালী রাস্তার মুখে বাড়ির সামনে তার ব্যবসায প্রতিষ্ঠানে প্রবেশ করে তার উপর হামলা করা হয়।

এ ঘটনায় মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা (২৭), ১২ নং খৈয়াছড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নাহিদুল ইসলাম রাবীব (২৫), মিরসরাই কলেজ ছাত্রলীগের সভাপতি শেখ সিফাত (২৬), রিয়াজ উদ্দিন (২৭), ইউসুফ (২৯), রিয়াজ উদ্দিন অপু (২১) ও তানভীর হোসেন (২৫) এর নাম উল্লেখ করে মিরসরাই থানায় মামলা দায়ের করে হামলার শিকার মাসুদ রানার ভাই রাশেদ।

হামলার বিষয়ে মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা বলেন, সংসদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ হলেও প্রচারপ্রচারণা কিংবা প্রতীক পোস্টারিংয়ের বৈধতা এখনো নির্বাচন কমিশন ঘোষণা করেনি। কিন্তু স্বতন্ত্র প্রার্থীর কর্মী মাসুদ রানাসহ কয়েকজন তাদের ঈগল প্রতীকের স্টিকার বানিয়ে বিভিন্ন স্থানে পোস্টারিং করছিল। তাদেরকে বিষয়টি সম্পর্কে বারণ করতে গেলে আমার কর্মীরা উত্তেজিত অবস্থায় সামান্য গায়ে হাত তুলে ।

মিরসরাই থানা অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম জানান, হামলার ঘটনায় আহত মাসুদ রানার ভাই রাশেদ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এজাহারনামীয় রিয়াজ উদ্দিন নামে একজনকে বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন