কর্ণফুলী থানায় নতুন ওসির যোগদান ও বিদায়ী ওসিকে সংবর্ধনা

সিএমপি কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেছেন নব নিযুক্ত ওসি মো. জহির হোসেন।

সোমবার রাত ১০ টার সময় তিনি কর্ণফুলী থানার ওসি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। এর আগে বিদায়ী ওসি মো. দুলাল মাহমুদকে বিদায় সংবর্ধনা ও নতুন ওসিকে বরণে অনুষ্ঠানের আয়োজন করেন থানা পুলিশের সদস্যরা।

এতে সিএমপি বন্দর জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) শেখ মো. শরিফুজ্জামান, কর্ণফুলী জোনের সহকারি কমিশনার (এসি) মো. আরিফ হোসেন, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোলায়মান তালুকদার, কর্ণফুলী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মেহেদী হাসান, অপারেশন অফিসার এসআই আওরঙ্গ জেবসহ থানার সকল এসআই, এএসআই ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়, গত ২০২০ সালের ১৬ নভেম্বর কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে মো. দুলাল মাহমুদকে পদায়ন করা হয়েছিলো। প্রায় ২ বছর ১১ মাস ২ দিন পর তিনি সিটিএসবিতে বদলি হন।

বুধবার (১৮ অক্টোবর) সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় স্বাক্ষরিত এক আদেশে এই বদলি করা হয়।

সে সময় বিষয়টি নিশ্চিত করেন সিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক।

এদিকে, নবাগত ওসি মো. জহির হোসেন ইতিপূর্বে সিএমপির ডবলমুরিং থানায় ওসি তদন্ত ও আকবর শাহ থানায় ওসি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ওসি দুলাল মাহমুদ প্রসঙ্গে চরপাথরঘাটা ইউনিয়নের ইউপি সদস্য ফরিদ জুয়েল ও আবদুন নুর বলেন, ওসি দুলাল মাহমুদ কর্ণফুলীতে যোগদানের পর হতে অত্যন্ত সুনামের সাথে তাঁর অর্পিত দায়িত্ব পালন করেছেন। আমরা জনপ্রতিনিধিরা উনার ব্যবহার ও সহযোগিতায় খুব সন্তুষ্ট ছিলাম। জানামতে, এমন অমায়িক জনবান্ধব ওসি খুব কমই থাকে।’

বিগত ২০২০ সাল থেকে ২০২৩ সালের অক্টোবর মাস পর্যন্ত কর্ণফুলীতে দায়িত্ব পালনকালে ওসি দুলাল মহামুদ গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, কর্তব্যনিষ্ঠা, সাহসিকতা, দক্ষতা, সততা, শৃঙ্খলামূলক আচরণে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি সাধারণ মানুষ তাঁর প্রশংসায় পঞ্চমুখ। ওসি দুলাল মাহমুদের নিজ জেলা কিশোরগঞ্জ।
নবাগত ওসি মো. জহির হোসেন কর্ণফুলী থানার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও মাদকমুক্ত রাখতে সকল জনপ্রতিনিধি, সাংবাদিক ও জনসাধারণের সহযোগিতা প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে নবাগত ওসি ও বিদায়ী ওসিসহ অতিথিদের বিশেষ সম্মাননা ক্রেস্ট উপহার প্রদান করা হয়।

আরও পড়ুন