জামালুর রহমান খান বিজ্ঞান-প্রযুক্তি স্কুল এন্ড কলেজে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভাস্থ ‘জামালুর রহমান খান বিজ্ঞান-প্রযুক্তি স্কুল এন্ড কলেজ’র ২০২৪ সনের এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক পুরষ্কার বিতরণ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়েছে।

প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির ভূমি দাতা ও গভর্নিং বডির দাতা সদস্য এবং ভারপ্রাপ্ত সভাপতি আলী আজম খান। প্রধান বক্তা ছিলেন গভর্নিং বডির অভিভাবক সদস্য নাহার বিল্ডার্স চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. জসিম উদ্দিন জনি। উদ্বোধক ছিলেন গভর্নিং বডির দাতা সদস্য আব্দুল নবী খান।

বিশেষ অতিথি ছিলেন-চন্দনাইশ প্রেসক্লাব সভাপতি আবিদুর রহমান বাবুল, দোহাজারী জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক বিষ্ণু যশা চক্রবর্তী, জামালুর রহমান খান বিজ্ঞান-প্রযুক্তি স্কুল এন্ড কলেজ গভর্নিং বডি অভিভাবক সদস্য আনিসুর রহমান, বিদ্যোৎসাহী সদস্য মো. আখতার হোসেন খান পেয়ারু, অভিভাবক সদস্য চম্পা দাশ, ব্যাংকার কামাল হোসেন জনি, কবি জাহাঙ্গীর আলম।

ইন্সট্রাক্টর ইঞ্জিনিয়ার লিখন কান্তি দাশ ও বিদায়ী পরীক্ষার্থী মিতু বৈরাগীর যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ইন্সট্রাক্টর দেবাশীষ বড়ুয়া। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন হ্যাপী দাশ, মুজিবুর রহমান, হারুনুর রশিদ, দীপায়ন মন্ডল, মোহাম্মদ আলী, বিটু মুহুরি।

বিদায়ী পরীক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন- সাকিবা সুলতানা ও রাফিউল আলম। ছাত্রছাত্রীদের পক্ষ থেকে মানপত্র পাঠ করেন দশম শ্রেণির শিক্ষার্থী রেশমী আকতার। বক্তব্য রাখেন তাসপিয়া খানম মিথিলা, সিদরাতুল মুনতাহা, নুসরাত জাহান রিজভী, ফয়সাল উদ্দীন প্রমূখ।

পরীক্ষার্থীদের উজ্জল ভবিষ্যত কামনা করে বক্তারা বলেন, “শিক্ষা জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ স্তর হচ্ছে এসএসসি পরীক্ষা। এই পরীক্ষায় ভালো ফলাফল ভবিষ্যত জীবন গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সতর্কতা ও সর্বোচ্চ মেধার প্রয়োগে তোমাদেরকে কাঙ্ক্ষিত ফলাফল অর্জণ করতে হবে। তোমরাই দেশের ভবিষ্যত। সামনে তোমরাই দেশের হাল ধরবে। সবাই ভালো ভাবে পরীক্ষা দেবে। এখান থেকেই দৃঢ় মনোবল নিয়ে নিজেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল উপহার দিয়ে তোমাদের বাবা-মা ও শিক্ষকদের গৌরব এবং তোমাদের ভবিষ্যতকে উজ্জ্বল করবে। স্মার্ট বাংলাদেশ ও উন্নত জাতি গঠনে একদিন তোমরা অবদান রাখবে।

আরও পড়ুন