আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে হাজী আলীম উদ্দিন স্কুলের শ্রদ্ধাঞ্জলি

মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হাজী আলীম উদ্দিন স্কুল অ্যান্ড কলেজে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে প্রতিযোগিতা শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

স্কুলের প্রধান শিক্ষক অনামিকা পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা জেলা পরিষদের সদস্য দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম আহমেদ।

তিনি বলেন, মাতৃভাষার জন্য আন্দোলন, রক্তদানের ইতিহাস শুধু বাঙালির। ভাষা আন্দোলনের সফলতা বাঙালি জাতিকে স্বাধীন হওয়ার স্বপ্ন দেখিয়েছিল। ভাষা আন্দোলনের উত্তাল দিনগুলো আমাদের প্রেরণা। বাঙালি জাতির এ প্রাণশক্তি স্বাধীনতার স্বপ্ন পূরণে উদ্বুদ্ধ করে।

অনুষ্ঠানে অত্র প্রতিষ্ঠানের সহকারি প্রধান শিক্ষক রাশেদা আকতার, সিনিয়র শিক্ষকা জেসমিন আক্তার, প্রনব দাশ, সালমা আক্তার,সাইফুল ইসলাম, রিতা আক্তার, শারমিন আক্তার তামান্না, শিমুল, তানিয়া, ফারজানাসহ শত শত শিক্ষার্থী ও অভিভাবক সদস্যরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতে ভাষা আন্দোলন ও মহান মক্তিযুদ্ধে প্রাণদানকারী শহীদদের স্মরণে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এর আগে শিক্ষার্থীদের নিয়ে প্রভাত ফেরী শেষে শহীদদের প্রতি পুষ্প অর্পন করা হয়।

আরও পড়ুন