কর্ণফুলীতে নতুন জানালা প্রকল্পের উদ্যোগে প্রশিক্ষণ কর্মসূচি

চট্টগ্রামের কর্ণফুলীতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) সামাজিক দায়িত্বের অংশ হিসেবে কৃষিখাতে সহায়তা প্রদানের জন্য এগ্রো সিএসআর প্রকল্প ২০২৩ ভরসার নতুন জানালা প্রকল্পের উদ্যোগে এক প্রশিক্ষণ কর্মসূচি হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ হলরুমে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলএসসির কর্ণফুলী শাখার ফাস্ট এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এন্ড শাখা প্রধান মো. জসিম উদ্দিন আমজাদীর সভাপতিত্বে দিনব্যাপী উপজেলার ৫ ইউনিয়নের ৬০ জন কৃষি, প্রাণীসম্পদ ও মৎস্যখাতের উদ্যোক্তাদের প্রশিক্ষণ-কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুনুর রশিদ চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রুমন তালুকদার, সহকারী কৃষি কর্মকর্তা জিল্লুর রহমান, মৎস্য স্বপন চন্দ্র দে, মিল্ক ভিটার পরিচালক নাজিম উদ্দিন হায়দার, কৃষি উদ্যোক্তা নেভী হারুন, মো. মহিউদ্দিন রানা, মনোয়ারা বেগম, মো. শহিদুল্লাহ্, রফিক ইকবালসহ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলএসসির কর্ণফুলী শাখার কর্মকর্তারা। প্রশিক্ষণে সহজ শর্তে কৃষি ঋণ বিতরণ ও কৃষি প্রণোদনা সহায়তা প্রদানের পথপদ্ধতি নিয়ে আলোচনা করা হয়।

কর্ণফুলী শাখার ফাস্ট এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এন্ড শাখা প্রধান মো. জসিম উদ্দিন আমজাদী বলেন, আমরাই প্রথম কৃষি উদ্যোক্তা তৈরি ও প্রণোদনা সৃষ্টি করে প্রান্তিক কৃষকদের কাছে হাজির হয়েছি। কৃষক যাতে খুব সহজেই, সহজশর্তে ঋণ গ্রহণ করে তাদের কাঙ্খিত ফসল উৎপাদন ও বাজারজাত করতে পারে, সেই চেষ্টায় আমরা কাজ করে যাচ্ছি। এজন্য আমরা আমাদের প্রকল্পের নাম দিয়েছি ভরসার নতুন জানালা। আমরা মূলত প্রান্তিক কৃষকদের মনে ভরসা জাগাতে চাই। সেই লক্ষ্য অর্জনে আমরা কাজ করছি।

আরও পড়ুন