বাঁশখালী উপজেলায় প্রাথমিকে সেরা দুই প্রধান শিক্ষক জয়নাল ও সাগরিকা

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ বাঁশখালী উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন উপজেলার বড়ঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জয়নাল আবেদীন আতিক, শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন ডোংরা খুপিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাগরিকা দাশ।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সৈয়দ আবু সুফিয়ান।

মঙ্গলবার ৫ সেপ্টেম্বর পুরুষ ও মহিলা আলাদা ক্যাটাগরীতে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও শিক্ষিকা হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে।

সুত্রে জানা যায়, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বিষয়ভিত্তিকজ্ঞান, দায়িত্ববোধ, শৃংখলাবোধ, সময়ানুবর্তিতা, পাঠদানে নিয়মানুবর্তিতা, বিদ্যালয়কে সার্বিক শিশুবান্ধব পরিবেশ সৃষ্টি, সৃজনশীল উদ্যোগ, বিদ্যালয়ের কাজে দক্ষতা ও আর্থিক শৃংখলা যাঁছাই-বাছাইপুর্বক উপজেলা পর্যায়ে মো. জয়নাল আবেদীন আতিক কে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও সাগরিকা দাশ কে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত করা হয়েছে।

মো. জয়নাল আবেদীন আতিক ১৯৯৯ সালে উত্তর শেখেরখীল ১ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে প্রথম শিক্ষকতা শুরু করেন। তারপর ২০১৮ সালের নভেম্বর মাসে প্রধান শিক্ষক হিসেবে বড়ঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। ২০১৬ সালে উত্তর শেখেরখীল ১ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক থাকাকালে ঐ স্কুল বাঁশখালীর শ্রেষ্ঠ স্কুল হিসেবে স্বীকৃতি পায়।

সাগরিকা দাশ ১৯৯৬ সালে পূর্ব চেচুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে প্রথম শিক্ষকতা শুরু করেন। তারপর ২০১৮ সালের নভেম্বর মাসে প্রধান শিক্ষক হিসেবে ডোংরা খুপিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন তিনি। ১৯৯৭ সাল থেকে তিনি স্কাউটের সাথে জড়িত। দীর্ঘ ৪ বছর ধরে তিনি উপজেলা কাপ লিডার হিসেবে কাজ করে যাচ্ছেন।

আরও পড়ুন