সীতাকুন্ডে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার-২

চট্টগ্রামের সীতাকুন্ডে এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২৯ আগস্ট) রাতে পুলিশ অভিযান চালিয়ে সলিমপুরের জলিল গেটস্থ গণি জব্বারের বাড়ী থেকে ইকবালকে এবং একই এলাকার হাসান মোল্লার বাড়ী থেকে মোঃ রনিকে গ্রেফতার করে পুলিশ। গ্রেপ্তার হওয়া ইকবাল চন্দনাইশ থানার দোহাজারী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত সামছুল ইসলামের ছেলে এবং রনি সীতাকুণ্ড থানার পন্থিছিলা এলাকার মোঃ রহিমের ছেলে । তারা দুইজনই দীর্ঘদিন ধরে ফৌজদারহাটস্থ জলিল টেক্সটাইল এলাকায় ভাড়া বাসায় বসবাস করছে।

সীতাকুন্ড থানায় দায়ের করা মামলা সূত্রে জানা যায়, সোমবার (২৮ আগস্ট) উপজেলার ১০ সলিমপুর ইউনিয়নের এক নং ওয়ার্ড এলাকায় রাত সাড়ে আটটার সময় বাসা থেকে বাড়ির পাশে একটি মক্তবে পড়তে যাওয়ার সময় গ্রেফতারকৃত দুই আসামী ইকবাল ও রনি এক কিশোরী (১৬)কে একটি ব্যাটারী চালিত রিক্সায় তুলে সলিমপুর এলকার সিডিএ খেলার মাঠে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এসময় সে কান্নাকাটি করতে থাকলে নির্জন খেলার মাঠে রেখে দুইজন চলে যায়।

এদিকে ঘটনার পরদিন মঙ্গলবার সকালে ধর্ষিতার বোন পপি চৌধুরী বাদী হয়ে সীতাকুণ্ড মডেল থানায় দুইজনের নাম উল্লেখ করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। তিনি বলেন, আমার বোন বাড়ির পাশ্ববর্তী একটি মত্তবে প্রতিদিনের ন্যায় পড়তে যাওয়ার পথে দুইজনে মিলে জোর করে রিক্সায় তুলে নেয়। এ সময় সে চিৎকার দিলে তাকে মারধর করে। রাতে একটি খেলার মাঠে নিয়ে সেখানে তাকে মেরে ফেলার ভয় দেখিয়ে প্রথমে ইকবাল ও পরে রনি মুখ চেপে ধরে ধর্ষণ করে।  কোন রকমে সে ঘরে ফিরে বিস্তারিত জানায়। তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

সীতাকুণ্ড মডেল থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, ধর্ষণ মামলা ৫১/ ৯ (৩) ধারায় ২০০ সনের নারী ও শিশু নির্যাতন দমন আইনে দুইজনকে গ্রেফতার পূর্বক আদালতের মাধ্যে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন