সীতাকুন্ডে সাংবাদিক ইকবাল’র ওপর সন্ত্রাসী হামলা

চট্টগ্রামের সীতাকুণ্ডে জাতীয় দৈনিক কালবেলা ও আঞ্চলিক দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ পত্রিকার সীতাকুণ্ড প্রতিনিধি সাংবাদিক এস এম ইকবাল হোসেন সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। উপজেলার ভাটিয়ারীর বিটিসি গেট এলাকায় পাহাড়ের পাদদেশে অবস্থিত ফকরিস ইটভাটায় সরকারি গাছ কেটে পুড়িয়ে ফেলা হচ্ছে এমন তথ্য সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের হামলার শিকার হন এ সাংবাদিক। আহত সাংবাদিক ইকবাল বর্তমানে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

আহত সাংবাদিক এস এম ইকবাল হোসেন জানান, দীর্ঘদিন ধরে ভাটিয়ারী এলাকার ফকরি এন্ড সন্স ইটভাটায় গাছ পুড়িয়ে ইট তৈরি করে আসছে। এ তথ্যের ভিত্তিতে তথ্য সংগ্রহ করার সময় বিভিন্ন স্থান থেকে ইটভাটায় গাছ সরবরাহকারী স্থানীয় সন্ত্রাসী ফয়সাল তার ওপর হামলা চালায়। তিনি গুরুতর আহত হয়ে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

অভিযুক্ত স্থানীয় সন্ত্রাসী ফয়সাল মুন্সী বলেন, ইটভাটায় গাছ দেব। আমাকে নিষেধ করার ক্ষমতা কার আছে?

সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী বলেন, তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন জানান, বিষয়টি তিনি শুনেছেন এবং অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিক ইকবালের উপর হামলার তীব্র নিন্দা ও হামলাকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্হা নেয়ার জন্য দাবী জানান সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি সুমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, সাবেক সভাপতি সৈয়দ ফোরকান আবু, এম,হেদায়েত, সেকান্দর হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক কাইয়ুম চৌধুরী, জাহাঙ্গীর আলমসহ অন্য সদস্যরা।

আরও পড়ুন