দোহাজারী দিয়াকুল সানোয়ারা আদর্শ স্কুল ও কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ লোকমান হাকিম বলেছেন, “দেশ ও জাতি গঠনে আজকের ছাত্র-ছাত্রীদের ভুমিকাও কোন অংশে কম নয়। সুন্দর ভবিষ্যত গঠনে শিক্ষার্থীদের ভালোভাবে পড়ালেখা করা প্রয়োজন। ভালোভাবে পড়ালেখা করার পাশাপাশি সৎ ও চরিত্রবান হতে হবে। সৎ ও চরিত্রবান মেধাবী ছাত্র-ছাত্রীরা অবশ্যই দেশ ও জাতীর কল্যান বয়ে আনবে।”

বুধবার (২৩ আগস্ট) দোহাজারী পৌরসভার দিয়াকুল সানোয়ারা আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে কলেজের ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

কলেজ অধ্যক্ষ মো. নুরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ গোলাম মোস্তফা। উদ্ভোধনী বক্তব্য রাখেন ৯নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাং নাজিম উদ্দীন।

বিশেষ অতিথি ছিলেন- প্রতিষ্ঠানটির শিক্ষানুরাগী সদস্য মোহাম্মদ মীর কাশেম, দাতা পরিবারের সদস্য নুর মোহাম্মদ, অভিভাবক সদস্য আবু ছৈয়দ, তিলোত্তমা বড়ুয়া, সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য জয়নাব বেগম, দোহাজারী জামিজুরী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য নুর মোহাম্মদ হোসেন।

প্রভাষক মোহাম্মদ আরমান হোসেনের সঞ্চালনায় মহাগ্রন্থ আল ক্বোরআন থেকে তেলাওয়াত করেন হাসান ফরিদ ইমন, গীতা পাঠ করেন শ্রীমন্ত চৌধুরী, ত্রিপিটক পাঠ করেন কেমি বড়ুয়া।

অনুষ্ঠানে শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন কলেজটির প্রভাষক মোহাম্মদ আলম উদ্দীন, আহমদ শফি, মিশকাত, রিপন এবং উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বাবলা কুমার দাশ।

বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করে শোনান একাদশ শ্রেণির ছাত্রী আঁখি আক্তার। বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য বক্তব্য দেন- কলেজটির দ্বাদশ শ্রেণির ছাত্র ইমন উদ্দিন, সায়মুন উদ্দিন, ইতু বড়ুয়া, সায়মা আক্তার, একাদশ শ্রেণির ছাত্র মোহাম্মদ রাকিব ও সাদিয়া সুলতানা।

পরে ৩২ জন পরীক্ষার্থীর মধ্যে প্রবেশ পত্র ও ফাইল বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আরও পড়ুন