রাউজানে একদিনে রোপণ করা হবে পাঁচ লাখ গাছের চারা

চট্টগ্রাম জেলা প্রশাসনের ২০২৩ সালে ২৩ লাখ চারা লাগানোর কর্মসূচির অংশ হিসাবে ১৭ জুলাই সোমবার রাউজানে পাঁচ লাখ গাছের চারা রোপন করা হবে। এই উপজেলার সর্বস্তুরের জনসাধারণ, সামাজিক সংগঠন, আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মী ও শিক্ষার্থীদের সম্পৃক্ত করে এই কর্মসূচি বাস্তবায়ন করবেন রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।

এদিন এলাকার রাস্তাঘাট, শিক্ষা, ধর্মীয় প্রতিষ্ঠানের আঙ্গিনায় এসব চারা লাগানো হবে। এই কর্মসূচিতে প্রধান অতিথি থাকবেন কৃষি মন্ত্রী ড. আবদুর রাজ্জাক। উদ্বোধন করবেন রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। সভাপতিত্ব করবেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান।

রোববার দুপুরে উপজেলা প্রশাসন মিলানায়তনে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল সামাদ সিকদার। তিনি জানান, সকাল ১০টায় ১৪টি ইউনিয়নের চেয়ারম্যান ও পৌরসভার নয়টি ওয়ার্ডের কাউন্সিলরগন স্ব স্ব এলাকার জন্য বরাদ্দ দেয়া চারা গ্রহন করবেন। এদিন চারা লাগানো কাজের তদারকিতে থাকবেন উপজেলার প্রশাসনের পক্ষে ২৩ জন ট্যাগ কর্কর্তা ও ১২৩ জন সহকারী কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর আসলাম, সভাপতি মুহাম্মদ শফিউল আলম, সাবেক সভাপতি প্রদীপ শীল, সিনিয়র সহ-সভাপতি নেজাম উদ্দিন রানা, সহ সভাপতি রমজান আলী, নির্বাহী সদস্য এম কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক লোকমান আনচারী, অর্থ সম্পাদক শাহাদাত হোসেন, প্রচার সম্পাদক আবিদ মাহমুদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরও পড়ুন