হাজী মনির আহমদ স্মৃতি বৃত্তি ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা নাছিরের ইন্তেকাল

চট্টগ্রামের পটিয়া উপজেলাধীন হাইদ গাঁও ইউনিয়নের একসময়ের জননন্দিত চেয়ারম্যান হাজী মনির আহমেদের নামে পরিচালিত “হাজী মনির আহমদ স্মৃতি বৃত্তি ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং তারই সুযোগ্য পুত্র মাওলানা নাছির উদ্দিন মঙ্গলবার (২৭জুন’২৩ইং) সকাল নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ( ইন্না লিল্লাহি ওয়া ইলাইহি রাজিউন)।

মাওলানা নাছির তার মরহুম পিতা হাজী মনির আহমেদের নমে একটি স্মৃতি বৃত্তি প্রজেক্ট শুরু করেছিলেন। যাহা প্রথমে শুধুমাত্র হাইদগাও ইউনিয়নের ৩য় হতে ৫ম শ্রেণির সকল ছাত্রছাত্রীদের বৃত্তি পরীক্ষার মাধ্যমে মেধাবীদের বৃত্তি ও পুরুষ্কার প্রদান করা হতো।

মাওলানা নাছির ২০০৭-২০১০ সালের সেশনে পটিয়া উপজেলায় বায়তুশ শরফ আনজুমানে ইত্তেহাদ পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। ঐ সেশনে কেলিশহরের ইউনুস মেম্বার, মাওলানা নূরুল হুদা (রা:)সহ মাষ্টার নাসির সহসভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

ইত্তেহাদের উদ্যোগে পুরো উপজেলার প্রায় মসজিদে জিকির মাহফিলের শিডিউলসহ সকল সামাজিক কাজের পরিকল্পনা ও বাস্তবায়ন করা হতো। তখন মাওলানা ছগির ও মরহুম নুরুল হুদা(রাঃ) সহ প্রায় আলেম-ওলামার সাথে মাওলানা নাছির-মাওলানা হারুন সওদাগরসহ বায়তুশ শরফ মসজিদ পটিয়াতে নিয়মিত বৈঠকের আয়োজন ও বাস্তবায়ন করা হতো।
আজকের পটিয়া বায়তুশ শরফ কমপ্লেক্সের জন্য এই মরহুম নাছির উদ্দিনের অবদান উল্লেখযোগ্য।

এদিকে মাওলানা নাছিরের মৃত্যতে এলাকায় গভীর শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও সংগঠনের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

শোকবার্তায় দয়াবান আল্লাহর দরবারে মরহুমের জিন্দেগীর ভুলত্রুটি ক্ষমা করে জান্নাতের মেহমান হিসাবে কবুল করার দোয়া করা হয়। সেই সাথে মরহুমের পরিবারকে এ শোক সইবার তৌফিক দেয়ার জন্য দোয়া করা হয়।

মৃত্যুকালে মাওলানা নাছির ৪কন্যা ও বহু গুণগ্রাহী রেখে গেছেন।

আরও পড়ুন