হত্যা মামলার আসামী গ্রেপ্তারের দাবীতে আনোয়ারায় থানার ভেতরে বিক্ষোভ

আনোয়ারা উপজেলার বারখান সৈয়দ কুচাইয়া এলাকায় জমি নিয়ে বিরুধের জেরে মোবারক হোসেন(৩০) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার চারদিনেও পুলিশ কোন আসামী গ্রেপ্তার করতে না পারায় ক্ষুদ্ধ এলাকাবাসী ও নিহতের স্বজনরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

বৃহস্পতিবার (৪মে) বিকালে এলাকাবাসীর ব্যানারে উপজেলা সদরে মানব বন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল থানার ভেতর ঢুকে পড়ে।

পরে থানার উপ-সহকারি পুলিশ পরিদর্শক মোহাম্মদ কাউসার ঘটনাস্থলে গিয়ে হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দেন বিক্ষুব্ধদের। এরপর থানা এলাকা ছেড়ে যায় তারা।

এসময বক্তব্য রাখেন নিহতের মা শামসুন নাহার, ভাই আবদুল আলিম, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ফরিদ, সাবেক ইউপি সদস্য আবদুল হাশেম, মোহাম্মদ সেলিম ও মোহাম্মদ কায়সার।

আনোয়ারা থানার উপ পুলিশ পরিদর্শক ও মামলা তদন্তকারী রফিকুল ইসলাম বলেন, ঘটনার পর নিহতের ভাই আবদুল আলিম বাদী হয়ে ৯ জনকে আসামী করে একটি মামলা দায়ের করে। নিহতের পর এটা হত্যা মামলা হয়। ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। বিভিন্নস্থানে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য গত শনিবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার বারখাইন ইউনিয়নের ছৈয়দ কুচাইয়া এলাকায় জমি বিরোধের জের ধরে একই এলাকার মোহাম্মদ হারুন ও নুরুল নবী পরিবারের লোকজনদের হামলায় গুরুতর আহত হন মোবারক। আহতদের স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সন্ধ্যায় মোবারক হোসেন মারা যান।

আরও পড়ুন