চট্টগ্রাম নগরীর ফইল্যাতলী বাজারে অভিযানে চার প্রতিষ্ঠানকে জরিমানা

পবিত্র মাহে রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রীর বাজার মূল্য স্থিতিশীল রাখতে চট্টগ্রাম মহানগরের ফইল্যাতলি বাজারে মনিটরিং ও আশেপাশের এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনার সময়ে দোকানের ট্রেড লাইসেন্স নবায়ন করা না থাকায় স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় সুমন চন্দ্র দাশ(২৭) কে ২ হাজার টাকা এবং মোহাম্মদ আক্তার(৫৮) কে ৩ হাজার টাকা, গাড়ির রেজিস্ট্রেশন সনদ না থাকায় সড়ক পরিবহন আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় মো: সালাউদ্দিন (৩৭) কে ২ হাজার টাকা এবং বিএসটিআই এর অনুমোদন ছাড়া অবৈধভাবে ফিরনি, হালিম, ব্রেড পুডিং, হালুয়া ইত্যাদি খাদ্যপণ্য উৎপাদন ও বিক্রি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় গাউছিয়া সুইটস এন্ড বেকারী কে ৫০ হাজার টাকাসহ চার মামলায় সর্বমোট ৫৭ হাজার জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মহানগরের কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এছাড়াও পণ্য মজুদ না করা, মূল্য তালিকা প্রর্দশন ও লাইসেন্স নবায়ন করার ব্যপারেও দোকানীদের সতর্ক করে দেয়া হয়।

পরিদর্শনে ভোজ্য তেল, সিলিন্ডার গ্যাস, চাল, চিনি, পেঁয়াজ, খেঁজুর, সবজি, মাছের বাজার, গরুর মাংসের বাজার, পোলট্রিসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা, ক্রয়-বিক্রয় রসিদ পরিবীক্ষণ করা হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি নির্ধারিত মূল্যের বাইরে বিক্রিসহ অন্যান্য পণ্য সঠিক দামে বিক্রি হচ্ছে কিনা এবং মেয়াদ উর্ত্তীণ খাবার বিক্রি করছে কিনা তা তদারকি করা হয়েছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন