মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে চট্টগ্রামে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে নগরীর সার্কিট হাউজে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম বিভাগে মোট ৩৩৮ জন ও মাহানগরে ১৩৫ জন বীর মুক্তিযোদ্ধাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

বিভাগীয় কমিশনার মো: তোফায়েল ইসলাম তার প্রধান অতিথির বক্তৃতায় বলেন, আজ থেকে তিপ্পান্ন বছর আগে মুক্তিযোদ্ধারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। শুধুমাত্র দেশপ্রেমের বলে মুক্তিযোদ্ধারা নিজের অস্তিত্বকে বিলিয়ে দিয়ে অস্ত্রে ও প্রশিক্ষণে সমৃদ্ধ পাক বাহিনীকে হারিয়ে বিজয় ছিনিয়ে এনেছিলেন। একজন মানুষের কাছে সবচেয়ে প্রিয় নিজের জীবন। কিন্তু আপনারা নিজের জীবনের চেয়েও বেশি ভালবেসেছিলেন দেশকে ও জাতিকে। সুতরাং মুক্তিযোদ্ধাদের এই ঋণ কোন দিন শোধ হবে না, হবার নয়।

সংবর্ধনা ও ইফতার মাহফিলে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অতিরিক্ত ডিআইজি মো: মাহফুজুর রহমান, জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ্, মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, জেলা ইউনিট কমান্ডার (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা এ কে এম সরোয়ার কামাল বিশেষ অতিথির বক্তৃতা করেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, চট্টগ্রামের খুলশীতে অবস্থিত বধ্যভূমি পাশের একটি জায়গায় সংরক্ষণ করার কথা থাকলেও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মামলার কারনে এতদিন করা সম্ভব হয়নি। সে মামলা এখন নিষ্পত্তি হয়েছে জানিয়ে আশ্বস্থ করে বলেন, খুলশীর বধ্যভূমি সংরক্ষণ এখন সময়ের দাবি। এছাড়াও তিনি চট্টগ্রামের সকল বধ্যভ‚মি সংরক্ষণ করার প্রত্যাশা ব্যক্ত করেন।

আরও পড়ুন