জনসম্পৃক্ততা-স্বচ্ছতা নৌকা পেতে সহায়ক ভূমিকা রেখেছে : এম এ লতিফ

চট্টগ্রাম নগরীর গুরুত্বপূর্ণ নির্বাচনী এলাকা বন্দর পতেঙ্গা (চট্টগ্রাম-১১) আসনে চতুর্থবার নৌকার প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন লাভের পর এলাকার সর্বস্তরের জনগণের সাথে মতবিনিময় করেছে এম এ লতিফ। বুধবার (২৯ নভেম্বর) নিজের নির্বাচনী এলাকার নেতাকর্মীদের সাথে মতবিনিময় এবং এলাকার মানুষের সাথে সৌজন্য সাক্ষাতের প্রাক্কালে এম এ লতিফ বলেন, যারা বিগত দিনে জনপ্রতিনিধি ছিলেন, নৌকার প্রার্থী হিসেবে জয়লাভ করেছিলেন, সুনির্দিষ্ট কারণ ছাড়া কেউ নৌকা ছাড়া হননি। নিজের পরিচ্ছন্ন ইমেজ, এলাকার জনগণের সাথে সম্পৃক্ততা, দলীয় কর্মসূচী বাস্তবায়নে একাগ্রতা যাঁদের ছিলো, সবাইকে মাননীয় প্রধানমন্ত্রী মূল্যায়ন করেছেন। কাউকে তিনি হতাশ করেননি।

নিজের প্রতিক্রিয়ায় এম এ লতিফ আরও বলেন, দুর্নীতি, সন্ত্রাস, টেন্ডারবাজি করিনি বলেই জনগণ আমাকে ভালবাসে। তাদের সুখে-দুঃখে ছিলাম বলেই ২৮জনের মধ্য থেকে নেত্রী আমাকে বেছে নিয়েছেন। আমার আসনে আরও যে ২৭জন প্রার্থী ছিলেন তারাও যোগ্য। কিন্তু আমার অতীত কর্মকান্ড, দলের ভাবমূর্তি রক্ষায় সতততার সাথে কাজ করে যাওয়া, মানবিক ও সামাজিক কর্মকান্ডকে প্রাধান্য দিয়েছেন নেত্রী। ইনশাল্লাহ আমি আবারও জনগণের ভালবাসায় সিক্ত হয়ে নেত্রীর এ আস্থার প্রতিদান দিতে সক্ষম হবো।

এম এ লতিফ বলেন, এমপি হওয়া মানে নেতা বনে যাওয়া নয়। এটা একটা দায়িত্ব। নিজের সংসদীয় আসনের সকল নাগরিকের দায়িত্ব নেয়া। তাদের সুখে-দুঃখে পাশে থাকা। এখানে নিজেকে বড় কিছু ভাববার সুযোগ নেই। প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশ যখন উন্নয়নে অগ্রগতিতে পৃথিবীজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে, তখন নিজেকে সে অগ্রযাত্রার একজন সৈনিক হিসেবে নিবেদিত রাখাই হচ্ছে মূল দায়িত্ব।

চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রীর আন্তরিকতার জুড়ি নেই উল্লেখ করে তিনি বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, টানেল, পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল, বন্দর আধুনিকায়ন সবই হয়েছে আমার নির্বাচনী এলাকায়। এটি প্রধানমন্ত্রীর আন্তরিকতার অনন্য নিদর্শন। আগামীতে এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকাকে বিজয় করতে হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন। সেই সাথে নিজের এলাকা তথা নগরজুড়ে নানা মানবিক ও সামাজিক কার্যক্রমের কারণে সাধারণ মানুষের যে ভালবাসা তিনি পেয়েছেন তার মর্যাদা রক্ষায় সচেষ্ট থাকবেন বলে তিনি অঙ্গীকার ব্যক্ত করেন।

পরে তিনি এলাকার মুরব্বীদের কবর জেয়ারত করে দোয়া কামনা করেন। এ সময় এলাকার মুরব্বী ও দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন