চট্টগ্রাম নগরীতে জামায়াতের ঝটিকা মিছিল

বাংলাদেশ জামায়াত ইসলামীর ডাকা ৪৮ঘন্টার হরতালের দ্বিতীয় দিন সোমবার (২০ নভেম্বর) চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিল করেছে। নগরীর পাহাড়তলী, চকবাজার, বায়েজিদ, সদরঘাটসহ বিভিন্ন থানা ও ওয়ার্ডে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করে এই কর্মসূচি পালন করা হয়েছে। এতে থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ বলেন, দেশের নির্বাচন একটি জাতীয় উৎসব ছিল। সকল দলের অংশগ্রহণে সারাদেশে একটি উৎসবের আমেজ বিরাজ করতো। কিন্তু এই সরকার জনগণের সাংবিধানিক অধিকার ক্ষুন্ন করে একতরফা নির্বাচনের আয়োজন করতে চলেছে। জনবিচ্ছিন্ন হয়ে এখন প্রশাসন বাহিনী নির্ভর নির্বাচন করার জন্য মরিয়া হয়ে উঠেছে।

জনগণের সাথে সম্পৃক্ততা না থাকায় বল প্রয়োগ তাদের হাতিয়ার হয়ে উঠেছে। তাই নির্বাচনের তফসিল ঘোষণার মতো উৎসবমুখর বিষয়কে বাংলাদেশে তামাশা ও ভীতিকর বিষয়ে পরিণত করা হয়েছে। ঘোষিত নির্বাচনী তফসিল বাতিল, সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ এবং অবিলম্বে কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করার আহবান জানান নেতৃবৃন্দ। অন্যথায় সরকারকে জনগণের রোষানলে পড়ে করুণ পরিণতির মুখোমুখি হতে হবে বলে বক্তারা দাবি করেন।

আরও পড়ুন