চট্টগ্রামে জামায়াতের নির্বাচন বিরোধী গণসংযোগ ও লিফলেট বিতরণ

প্রহসনের নির্বাচন বর্জন,ভোটদান থেকে বিরত থাকা এবং ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী, চট্টগ্রাম মহানগরী। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১ জানুযারি) নগরীর বন্দর, হালিশহর, পাহাড়তলী, খুলশী, পাঁচলাইশ,বাকলিয়া, চকবাজার থানাসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড এলাকায় পৃথক পৃথকভাবে এই কর্মসূচি পালন করা হয়েছে। এতে নগর,থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

গণসংযোগকালে নেতৃবৃন্দ বলেন,জনগণ পাতানো নির্বাচন প্রত্যাখান করে সরকারকে ইতোমধ্যেই লালকার্ড দেখিয়ে দিয়েছে। কথিত নির্বাচন কমিশন স্বীকার করতে বাধ্য হয়েছে দেশে অন্যায্য নির্বাচন করা হলে জাতীয় অর্থনীতিতে ধস নামবে এবং আগামী দিনে আরও স্যাংশন আসবে।

নেতৃবৃন্দ আরও বলেন,দেশে আজ গণতন্ত্র,আইনের শাসন,মানবাধিকার বলতে কিছুই নেই। ক্ষমতালোভী সরকারের অপশাসনের ফলে জনগণ অতিষ্ঠ। এই ফ্যাসিস্ট সরকার দুর্নীতি,লুটপাট ও অর্থ পাচারের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতি ধ্বংস করেছে। গত দুবারের মত আবারও প্রহসনের নির্বাচন বাস্তবায়নে মরিয়া হয়ে উঠেছে। নেতৃবৃন্দ আওয়ামী জুলুমতন্ত্র থেকে দেশের মানুষকে রক্ষায় দেশবাসীকে এই গণআন্দোলনে শরিক হয়ে ময়দানে তৎপর ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান।

এ সময় নেতৃবৃন্দ অবৈধ সরকার ৭ জানুয়ারি যে নির্বাচনী খেলা তৈরি করেছে,সচেতন নাগরিক হিসেবে সেই নির্বাচন বর্জন ও ভোট প্রদান থেকে বিরত থেকে সরকারের ভোটাধিকার হরণের ষড়যন্ত্রের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করার আহ্বান জানান।

আরও পড়ুন