নেত্রকোণার চাঞ্চল্যকর ইদ্রিছ আলী হত্যার আসামী কালাম গ্রেফতার

রাজধানীর কামরাঙ্গীরচর থানাধীন আলীনগর খালপাড় চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে নেত্রকোনার চাঞ্চল্যকর মোঃ ইদ্রিছ আলী’কে (৫৪) নৃশংসভাবে কুপিয়ে হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত পলাতক আসামী মোঃ আবুল কালাম (৬০)কে গ্রেফতার করেছে র‌্যাব।

আবুল কালাম নেত্রকোনা জেলার পূর্বধলার উত্তর কালডোয়ার গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে।

আটক কালাম র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, মোঃ ইদ্রিছ আলী”র সঙ্গে জমি-জমা নিয়ে বিরোধ ও মামলা-মোকদ্দমা চলে আসছিল। ওই বিরোধের ঘটনার দিন তারিখ-২৭আগষ্ট সন্ধ্যা ৭ টায় ইদ্রিছ আলী তার বাড়ির পাশের মসজিদ হতে মাগরিবের নামাজ পড়ে বাসায় ফেরার পথে আসামী কালাম ও তার সঙ্গীরা তার পথরোধ করে এবং রাম দা, চাপাতি ও ধারালো লম্বা ছুরি দিয়ে নৃশংসভাবে উপর্যুপরি এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। আহত ইদ্রিস আলীর ডাক-চিৎকারে স্থানীয় লোকজন গুরুতর আঘাতপ্রাপ্ত অবস্থায় তাকে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

মোঃ ইদ্রিছ আলীর স্ত্রী ফরিদা আক্তার বাদি হয়ে নেত্রকোণা জেলার পূর্বধলা থানায় আসামী মোঃ আবুল কালামসহ (৬০) আরও কয়েকজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর থেকেই মূল আসামী আবুল কালাম পালিয়ে যায়।

চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের বিষয়টি জানতে পেরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উক্ত হত্যাকান্ডে জড়িত আসামিদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি ও ছায়া তদন্ত শুরু করে। সর্বশেষ রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় আত্মগোপনে থাকাকালীন অবস্থায় আসামী কালামকে গ্রেফতার হয়।

আরও পড়ুন