উখিয়ায় রোহিঙ্গা যুবকের গলাকাটা লাশ উদ্ধার

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের খালে ভাসতে থাকা এক রোহিঙ্গা যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলার বালুখালী ৮ ইস্ট রোহিঙ্গা ক্যাম্প থেকে লাশ উদ্ধার করে উখিয়া থানায় নিয়ে আসা হয়। পুলিশ জানিয়েছে, ৭ ও ৮ ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের সীমানায় একটি ছোট খালে ভাসতে থাকা লাশ দেখে ওই এলাকার রোহিঙ্গারা খবর দেয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে।

নিহত উখিয়ার ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকের বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে সানাউল্লাহ (৪০)।

৮ এপিবিএনের (আর্মড পুলিশ ব্যাটালিয়ন) অধিনায়ক আমির জাফর (অতিরিক্ত ডিআইজি) বলেন, ‘খবর পেয়ে গলাকাটা লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য উখিয়া থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। কী কারণে এই হত্যাকাণ্ড ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

রোহিঙ্গা ক্যাম্পের একটি সূত্র বলছে, ওই যুবককে অপহরণ করেছিল সন্ত্রাসীরা। তবে কোন সন্ত্রাসী গ্রুপ বা কেন তাঁকে অপহরণ করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

উখিয়া থানার (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, রোহিঙ্গা যুবকটির লাশ রাতেই ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এঘটনায় রহস্য উদ্‌ঘাটনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা অব্যাহত আছে।

এদিকে শুক্রবার ভোরের সংঘর্ষের পর রোহিঙ্গা ক্যাম্প এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সর্বশেষ তথ্যানুযায়ী, চলতি বছরে রোহিঙ্গা ক্যাম্পে ৫৭টি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন