হাটহাজারীতে রড ছাড়াই রাস্তার আরসিসি ঢালাইয়ের অভিযোগ

হাটহাজারী পৌরসভার ১নং ওয়ার্ড রঙ্গীপাড়ার ওয়াহেদ আলী সড়কের প্রায় ৪২৬ ফুট সড়ক লোহা ছাড়াই আরসিসি ঢালাইয়ের কাজ করার অভিযোগ উঠেছে।

জানা যায়, পৌরসভার ১নং ওয়ার্ড রঙ্গীপাড়া ওয়াহেদ আলী রাস্তার আরসিসি ঢালাই কাজের জন্য প্রায় ৪২৬ ফুট লম্বা, ৫ ফুট প্রশস্ত এবং ৪ ইঞ্চি গভীর রাস্তা সংস্কারে জন্য ১৭ লাখ টাকা বরাদ্দ হয়।কিন্তু সেখানে রড ছাড়াই ঢালাই কার্যক্রম চলছে বলে এলাকাবাসীর অভিযোগ।

অভিযোগের বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান ইফাক ট্রেডার্সের মালিক ঠিকাদার আমান উল্লাহর কাছে জানতে চাইলে তিনি বলেন, রড ছাড়া তো আরসিসি ঢালাই করা যায় না। তবে পৌরসভায় ঠিকাদারদের মধ্যে লটারি করে টেন্ডারের মধ্যে প্রকল্প পেয়েছি। আমার থেকে নিয়ে ইলিয়াস নামে এক ব্যক্তি কাজটি করছেন।

কার্যসহকারী আবু তালেব বলেন, এই রাস্তার ইস্টিমিট করার সময় রড ধরা হয়নি। আমি বর্তমানে দাঁড়িয়ে রাস্তার কাজ শুরু করেছি। আমাদের পৌর প্রকৌশলীর সাথে কথা বলেন। তিনি সবই জানেন।

হাটহাজারী পৌর প্রকৌশলী মো. বেলাল আহমেদ খান বলেন, একটি রাস্তাসহ ঢালাই কাজের বরাদ্দ দেওয়া হয়েছে। কাজের মান নিয়ে এলাকার লোকজনের ফোনের যন্ত্রণায় নিজে অতিষ্ঠ। তবে কাজের মান ভালো হচ্ছে।

পৌর সচিব বিপ্লব চন্দ্র মুহরী বলেন, আমি যতটুকু জেনেছি রাস্তাটি রড ছাড়া শুধু সিসি ঢালাই হবে। এরপরও পৌর প্রকৌশলী বেলাল আহমেদ খানের সাথে কথা বলে বিস্তারিত জানতে পারেন।

হাটহাজারী পৌরসভার প্রশাসক আলহাজ্ব মনজুরুল আলম চৌধুরী বলেন, রড ছাড়া তো আরসিসি ঢালাই হয় না। তবে রড ছাড়া যদি আরসিসি ঢালাই হয়, তাহলে আমি ব্যবস্থা নেবো। আমাকে ঠিকাদার ফোন করে জানায় কারা নাকি চাঁদার জন্য রাস্তার কাজ বন্ধ করে দিয়েছে। এটা শুনার সাথে সাথে আমি সচিবকে ফোন করে ঘটনাস্থলে যেতে বলেছি। আমি ঢাকায় আছি।

আরও পড়ুন