জামিনে মিরসরাই বিএনপির এগার নেতা

দীর্ঘদিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন মিরসরাই উপজেলা বিএনপির আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরীসহ ১১ নেতা। শুক্রবার (২৬ জানুয়ারি) চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তাঁরা জামিনে মুক্ত হয়েছেন। এর আগে গত ৩ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের দাবীতে লিফলেট বিতরণকালে মিরসরাই থানা পুলিশের হাতে তারা গ্রেফতার হন।

জামিন পাওয়া নেতৃবৃন্দরা হলেন চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি আলা উদ্দিন (৪৫), মঘাদিয়া ইউনিয়ন যুবদলের সদস্য সচিব মোমিনুল ইসলাম (৩১), চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সদস্য মোহাম্মদ দিনাজ (৩৬), চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মাঈন উদ্দিন টিপু (২৭), ফজলুল করিম (২৮), ওয়াহেদপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি শরিফ মাহমুদ (২৮), চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সদস্য ইকবাল হোসেন (২০) ও বিএনপি কর্মী অলি উল্ল্যাহ (৪৫) ও শাহেদ (২০)।

এছাড়া শুক্রবার কারামুক্ত হয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সরোয়ার উদ্দিন সেলিম (৪২)। কয়েকটি মামলায় গত ৯ ডিসেম্বর তাকে গ্রেফতার করে র‌্যাব-৭ এর একটি দল। নেতৃবৃন্দের কারামুক্তির পর জেল গেটে তাদের ফুল দিয়ে বরণ করে নেন দলীয় নেতাকর্মীরা।

আসামী পক্ষের আইনজীবী এডভোকেট নাজমুল হাসান বলেন, মিরসরাই থানার দ্রুত বিচার আইনে দায়েরকৃত বিএনপির ১০ জন আসামীর জন্য বিজ্ঞ জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁইয়ার আদালতে মিছ মামলা দায়ের করে জামিনের আবেদন করি। বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানী শেষে সকল আসামীদেরকে পুলিশ রিপোর্ট পর্যন্ত জামিন প্রদান করেন। এছাড়া অপর একটি মিছ মামলার শুনানী শেষে শাহীদুল ইসলাম চৌধুরী এবং আলা উদ্দিনকে একইভাবে জামিন প্রদান করেন।

আরও পড়ুন