জনসম্পৃক্ত থেকে দায়িত্ব পালন করার চেষ্টা করেছি সবসময় : তথ্য ও সম্প্রচার মন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, গত পনের বছর ধরে আমি মানুষের তরে কাজ করে গেছি। সাধারণ জনগণের জন্য আমি প্রাণান্তকর চেষ্টা করে গেছি। মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে এ রাঙ্গুনিয়া তথা সারা বাংলাদেশের জন্য আমি পরিশ্রম করেছি। কে কোন দল করে সেটা কখনো দেখিনি সবার জন্য আমার দরজা খুলে রেখেছি। আমি সাধারণ জনগণের প্রতিনিধি হিসেবে কাজ করার চেষ্টা করেছি।

মন্ত্রী আরো বলেন, সারাদেশে যে নির্বাচনের আমেজ তৈরি হয়েছে ফলে বিএনপি’র নির্বাচন বিরোধী প্রচারণা ভেসে গেছে। এখন নির্বাচনে বিএনপির সমর্থকরাও ভোট দিতে উৎসুখ হয়ে বসে আছে। তাদের অনেক বড় বড় নেতারা বলছে তারা নাকি নির্বচন বর্জনের কথা বলছে না নির্বাচন বয়কট করার কথা বলছে। তারা এখন কথার সুর পাল্টানো চেষ্টা করছে। মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে তারা এখন সাপের খোলশ পাল্টানোর মত কথা পাল্টাচ্ছে। তাদের মানুষ পছন্দ করে না, কারণ তারা পেট্রোল বোমা মেরে মানুষ মেরেছে। তাদের পাশে দেশের সাধারণ জনগণকে না পেয়ে তারা এখন কথার ভোল পাল্টে ফেলেছে।
তিনি বলেন, আগে মানুষ উত্তর রাঙ্গুনিয়া থেকে দক্ষিণ রাঙ্গুনিয়ায় আসার জন্য সকাল সকাল বের হত। তাদের সারাদিন লেগে যেত একজায়গা থেকে আরেক জায়গায় যেতে, কারণ তখন রাস্তা-ঘাট, ব্রীজ, যোগাযোগ ব্যবস্থা কোনকিছু উন্নত ছিলনা। বর্ষাকালে যখন নদীতে পানি আসত তখন মানুষ নদী পারাপার করতে পারত না, বাজারে যেতে পারত না, বেড়াতে যেতে পারত না, কিন্তু আজকে পরিবর্তনের ফলে যোগাযোগে নতুন মাত্রা যোগ হয়েছে। মানুষের কষ্ট লাঘব করতে পেরে নিজেরই অনেক খুশি লাগছে।

আজ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ৯নং ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠন আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এসব কথা বলেন।

সমাবেশে উত্তর জেলা আওয়ামীলীগ ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ অসংখ্য সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন