বাঁশখালীকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামের বাঁশখালী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি বাঁশখালী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের অধীনে বাঁশখালী উপজেলার জন্য দুই শতক জমিসহ ৩৬২ টি ঘর বরাদ্দ দেয়া হয়। এরমধ্যে ৩১৬ টি ঘর উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হলেও পঞ্চম পর্যায়ে বাকী ৪৬ টি ঘর বর্তমানে নির্মাণাধীন রয়েছে। যার চাবি নির্মাণকাজ শেষে হস্তান্তর করা হলেও ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মাধ্যমে দুই শতক জমি উপকারভোগীদের হাতে তুলে দেয়া হয়েছে।

বাঁশখালী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা উপলক্ষে মঙ্গলবার (১৪ নভেম্বর) বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা অফিসার্স ক্লাবে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তারের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দীন পিপিএম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজমী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, কৃষি কর্মকর্তা আবু সালেক, বৈলছড়ি ইউপি চেয়ারম্যান মো. কফিল উদ্দীন, সাধনপুর ইউপি চেয়ারম্যান কে. এম. সালাহউদ্দীন কামাল প্রমুখ।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঁশখালী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করার পর প্রাকৃতিক দুর্যোগ বা অন্য কোন কারণে ভূমিহীন ও গৃহহীন কাউকে পাওয়া গেলে পুনর্বাসনের উদ্যোগ নেয়া হবে।

আরও পড়ুন