হাটহাজারীতে বাস ট্রাক দুর্ঘটনায় আহত ১০

হাটহাজারীতে আবারও বাস ট্রাক মুখোমুখি সংঘর্ষে ১০ জন যাত্রী আহত হয়েছে। বাস চালক গুরুতর আশঙ্কাজনক বলেও জানা গেছে। মঙ্গলবার(১৪নভেম্বর) দুপুর বারোটার দিকে চট্টগ্রাম নাজিরহাট খাগড়াছড়ি সড়কের চারিয়া মুছার দোকান এলাকায় বাস ট্রাক সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংবাদ পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে।

এ সময় বাস চালকের সিটে আটকে পড়া বাস ড্রাইভার নূর নবীকে প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এর আগে গত এক সপ্তাহে এ সড়কে চারটি দুর্ঘটনা সংঘটিত হয়। এতে ঘটনাস্থলে ৭জন নিহত হয়েছে। এ নিয়ে স্থানীয় জনগণকে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। তিনলাইনের সড়ককে চার লাইনে উন্নতিকরণ করে ডিভাইডার দেয়ার জোর দাবি জানান এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়,খাগড়াছড়ি পরিবহন চট্ট মেট্রো-জ ১১-১০১৩ নামে একটি বাস চট্টগ্রাম শহর থেকে খাগড়াছড়ি উদ্দেশ্যে যাওয়ার সময় চারিয়া মুছার দোকানের সামনে বাইসড়ক থেকে ইট বোঝায় একটি ট্রাক চট্ট মেট্রো -ট ১১-০৫৪৬ মহাসড়কে অসাবধানতা অবস্থায় উঠার সময় বেপরোয়া গতিতে আশা যাত্রীবাহী বাসটি অপর পাশে এসেই ট্রাকটিকে ধাক্কা দেয়। সাথে সাথে বাসের সামনের অংশ ভেঙে তছনছ হয়ে যায়। পরে বাস ভেঙে ড্রাইভারকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এলাকাবাসীরা জানান, বাস চালকের দুই পা তেতলে গেছে।

এ বিষয়ে নাজিরহাট হাইওয়ে থানার সেকেন্ড অফিসার মোহাম্মদ আনিসুল ইসলাম বলেন, একটি ইট বোঝায় ট্রাক মহাসড়কে ওঠার সময় বিপরীত দিক থেকে আশা যাত্রীবাহী বাস ট্রাকের সাথে সংঘর্ষ হয়। বাসের সামনের দিকে দুমড়ে মুচড়ে যায়। বাস চালক গুরুতর আহত হয়, তবে ট্রাক চালক হেলপার পালিয়ে যায়। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বাস ও ট্রাক হাইওয়ে পুলিশের হেফাজতে রয়েছে।

উল্লেখ্য, গত নভেম্বর ৭ তারিখ একই সড়কে বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের সাতজন ও ১০তারিখ একজন নিহত হয়।

আরও পড়ুন