চন্দনাইশ থানার নতুন ওসি ওবায়দুল ইসলাম’র যোগদান

চট্টগ্রামের চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেছেন ইন্সপেক্টর ওবায়দুল ইসলাম।

রবিবার (১ অক্টোবর) নতুন কর্মস্থলে যোগদান করে বিদায়ী ওসি মোঃ আনোয়ার হোসেনের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন তিনি। এর আগে তিনি দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

ওবায়দুল ইসলাম ২০০৬ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে (সাব-ইন্সপেক্টর) পদে যোগদান করেন। ২০১৬ সালে ইন্সপেক্টর হিসেবে পদোন্নতি লাভ করেন তিনি। কর্মজীবনে তিনি ঢাকার গুলশান, আশুলিয়া, কেরানিগঞ্জ, চট্টগ্রামের সাতকানিয়া, ভূজপুর, বোয়ালখালী, লোহাগাড়া ও দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় অত্যন্ত সুনাম, সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, দক্ষিণ রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দায়িত্ব পালনকালে চট্টগ্রাম জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভায় আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, অপরাধীদের আটক, মামলা গ্রহণ, বিচারে সহায়তা, সড়কে শৃঙ্খলা ও ভিআইপি নিরাপত্তা, প্রটোকল, অপরাধীদের তথ্য সংগ্রহ ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়াসহ বেশ কিছু চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, আসামিদের গ্রেফতারসহ বিভিন্ন দায়িত্ব পালন করায় গত জুলাই মাসে চট্টগ্রাম জেলা পুলিশের শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও তিনি চিহ্নিত সন্ত্রাসী গ্রেফতার ও অবৈধ অস্ত্র উদ্ধার করায় আইজিপি এর পক্ষ থেকে স্পেশাল অর্থ পুরস্কারও লাভ করেন।

ওবাইদুল ইসলাম গোপালগঞ্জ জেলার কাসিয়ানী থানার বাসিন্দা। তিনি ব্যক্তিগত জীবনে এক ছেলে ও এক কন্যা সন্তানের জনক।
তিনি ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজ থেকে হিসাব বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জণ করেন।

আরও পড়ুন