রাঙ্গুনিয়ায় পৃথক দুটি হামলার ঘটনায় ২যুবলীগ নেতা আহত

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দুই ইউনিয়নের দু’জন যুবলীগ নেতার উপর পৃথক দুটি হামলার ঘটনা ঘটেছে। একটি উপজেলার সরফভাটা ইউনিয়নের অন্যটি লালানগর ইউনিয়নে। এতে একটির মামলা দায়ের হয়েছে অন্যটি প্রক্রিয়াধীন।
সর্বশেষ হামলার ঘটনায় গুরুতর আহত হয়ে বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন উপজেলার সরফভাটা ইউনিয়ন আওয়ামী যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মোজাহেরুল ইসলাম তালুকদার।

বুধবার (১৯ জুলাই) রাত ৯টার দিকে উপজেলার সরফভাটা ইউনিয়নের পশ্চিম সরফভাটা ছনাগাজী সিএনজি স্টেশন এলাকায় দোকানের সামনে এ হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত যুবলীগ নেতার মোজাহেরুল ইসলামের দাবী গত সপ্তাহে ইউনিয়নে বিএনপির জমায়েতকে পণ্ড করে দেওয়ায় ক্ষিপ্ত হয়ে বিএনপি সমর্থিত এলাকার মৃত বাদশা মিয়ার ছেলে নুরুল আলম ও তার অনুসারীরা মোজাহেরুল ইসলামের ওপর এ হামলা চালিয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়াধীন রয়েছে।

এর আগে গত ১৭ জুলাই উপজেলার লালানগর ইউনিয়নে দুর্বৃত্তদের হামলার ঘটনায় আহত হয়েছে লালানগর ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি বেলাল বিন সাত্তার। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানা গেছে।

এদিকে এ দুটি ঘটনা বিএনপির নেতাকর্মীরাই ঘটিয়েছে বলে দাবি করছেন যুবলীগের স্থানীয় নেতারা। তবে এসব হামলার অভিযোগ অস্বীকার করে রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির ১নং যুগ্ন আহ্বায়ক মোঃ মুহসিন বলেন, এটা আসলে বিএনপির ওপর দায় চাপাচ্ছেন তাঁরা। এটা কোনো ব্যক্তিগত রেষারেষি হতে পারে তবে কোনো দলীয় বিষয় নয়”।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইউনুচ বলেন, বুধবার রাতে সরফভাটা ছনাগাজী এলাকায় ইউনিয়ন আওয়ামী যুবলীগের সহ-সভাপতি মোজাহেরুল ইসলামের ওপর হামলা চালায় ১০ জন মুখোশধারী সন্ত্রাসীরা। মোজাহের বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এর আগে গত ১৭ জুলাই উপজেলার লালানগর ইউনিয়নে হামলার শিকার হয়ে আহত হন লালানগর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সিনিয়র সহ-সভাপতি বেলাল বিন সাত্তার।

এ পৃথক দুটি ঘটনায় দলের সিদ্ধান্ত অনুযায়ী আইনের আশ্রয় নেয়া হয়েছে। এসব ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই। এছাড়া এসব ঘটনা মন্ত্রী মহোদয়কে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি”।

সর্বশেষ সরফভাটার হামলার ঘটনাস্থল পরিদর্শন করেছেন দক্ষিণ রাঙ্গুনিয়া থানার উপ-পরিদর্শক মো জুয়েল। জানতে চাইলে তিনি বলেন, “সন্ত্রাসী হামলার খবর পেয়ে আমরা খুব দ্রুত ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছি। বিষয়টির তদন্ত চলছে। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কেউ কোনো লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলেই তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে”।

আরও পড়ুন