সভাপতির বিরুদ্ধে হিজড়া সমিতির সদস্যদের মানববন্ধন

চাঁদাবাজির টাকা ভাগবাটোয়ারায় অনিয়ম, অর্থ আত্মসাৎ, কর্মীদের ওপর নির্যাতনসহ নানা অভিযোগ এনে নবজাগরণ সমিতির সভাপতি ফাল্গুনী সর্দারের বিরুদ্ধে মানববন্ধন করেছে চট্টগ্রামের হিজড়া সম্প্রদায়। বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ১০টায় ডিটি রোড ঈদগা কাঁচা রাস্তার মোড়ে হিজড়া সর্দার ফাল্গুনীর বাসায় সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নবজাগরণ হিজড়া সমিতির সাধারণ সম্পাদক ঝর্ণার নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে হিজড়ারা দাবী করেন, তাদের সভাপতি ফাল্গুনী হিজড়াদের শ্রমে ঘামে অর্জিত অর্থ লোপাট করে যাচ্ছেন অনেকদিন ধরেই। তার অনিয়মের বিরুদ্ধে কেউ কথা বললে নেমে আসে নির্যাতন। তিনি কোনো নিয়ম নীতি না মেনে সংগঠনে নিজের একচ্ছত্র আধিপত্য বিস্তারের অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। অবিলম্বে সে তার অপরাধ স্বীকার করে পদত্যাগ না করলে তার বিরুদ্ধে আরও কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

মানববন্ধনে হিজড়া সমবায় সমিতির সদস্যরা বলেন, হিজড়াদের জন্য এখন বিভিন্ন এনজিও অনুদান দেয়। সেসব টাকার কোনো হিসাব ফাল্গুনী দেন না। তিনি কেবল সদস্যদের উত্তোলণকৃত টাকা কড়ায় গন্ডায় বুঝে নিয়ে সামান্য কিছু ভিক্ষা দিয়ে বাকী টাকা মেরে খাচ্ছেন। এর বাইরে তিনি মাদক, ইয়াবা, হেরোইনসহ নানা অবৈধ বাণিজ্যের সাথে সংশ্লিষ্ট বলে তারা দাবি করেন।

এসময় অন্য হিজড়ারা বলেন, ফাল্গুনীর কর্মকান্ডের কোনো প্রতিবাদ করলে তাকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়। ভাড়াটে গুন্ডা দিয়ে চালানো হয় অমানবিক পৈশাচিক নির্যাতন। তিনি এখন সন্ত্রাসীদের গডফাদারও বনে গেছেন।

আরও পড়ুন