রিকশা চালক পিতার অদম্য ইচ্ছা-ফয়সালের জীবন দুটোই হার মানলো থ্যালাসেমিয়ায়

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার ৭নং ওয়ার্ডস্থ কিল্লাপাড়া এলাকায় থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত এক যুবক মারা গেছে। তার নাম মোহাম্মদ ফয়সাল (১৮)। শনিবার রাত ১১টার দিকে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

জানা যায়, দোহাজারী পৌরসভার কিল্লাপাড়া এলাকার রিকশা চালক নুর আহমদের ছেলে মোহাম্মদ ফয়সাল দীর্ঘ ১২ বছর ধরে থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ছিল। এতে প্রতি ১৫/২০ দিন পরপর তার শরীরে রক্ত দিতে হতো।

গত শুক্রবার (৭ জুলাই) তার শরীরে রক্ত দেয়ার পর তাকে বাড়িতে আনা হয়। এসময় হঠাৎ তার মাথা ব্যাথা শুরু হলে মাথা ব্যাথার একটি ওষুধ খাওয়ার পর তার অবস্থা খারাপ হয়। পরবর্তীতে তাকে দোহাজারীস্থ একটি বেসরকারি হাসপাতাল ও পরে বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে তার অবস্থার আরো অবনিত হলে সেখান থেকে তাকে চমেক হাসপাতালে প্রেরণ করেন। চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৮ জুলাই) রাত ১১টার দিকে ফয়সালের মৃত্যু হয়।

রবিবার (৯ জুলাই) সকাল ১১টায় মোহাম্মদ আলী ফকির জামে মসজিদ মাঠে নামাজে জানাজা শেষে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, রিকশা চালক নুর আহমদ বিগত ১২ বছর ধরে তার ছেলে ফয়সালের জন্য রক্ত সংগ্রহ, রক্ত সঞ্চালন ফি যোগাড় করতে গিয়ে ঋণে জর্জরিত হয়ে পড়েছেন। এমনকি তার রিকশাটিও বর্তমানে অন্যের কাছে বন্ধক রাখা অবস্থায় রয়েছে বলে জানা গেছে।